শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিরনগরের ঘটনায় রসরাজ এর জামিন নামঞ্জর, আওয়ামীলীগে নেতার রিমান্ডের আবেদন

news-image

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের রসরাজ দাস (৩০) তার নিজস্ব ফেসবুক আইডি থেকে পবিত্র কাবা শরীফের উপর শিবমূর্তি বসিয়ে বিকৃত ছবি পোষ্ট এর ঘটনায় জামিন শুনানী গতকাল মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেন এর আদালতে অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করেন। আগামী ১৬ জানুয়ারি পরবর্তী জামিন শুনানির দিন ধার্য করেন বলে কোর্ট ইন্সপেক্টর জানান।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফকে অবমাননা করে ছবি পোস্ট দেয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মামলায় গ্রেফতার হন রসরাজ দাস।
এদিকে নাসিরনগরে হিন্দুবাড়ি ও মন্দিরে ভাংচুর, হামলার ঘটনায় জড়িত গ্রেফতারকৃত সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং আওয়ামীলীগের প্রভাবশালী নেতা আব্দুল আহাদ এর আরো ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আগামী মঙ্গলবার এ ব্যাপারে শুনানী হবে বলে কোর্ট ইন্সপেক্টর জানান। মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, এর আগে ১ জানুয়ারী আহাদকে আদালতে পাঠিয়ে ৫ রিমান্ড চাইলে আদালত রিমান্ড মঞ্জুর না করে জেল গেইটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। জিজ্ঞাসাবাদের সময় তার কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য উদঘাটন করে পুলিশ। আরো তথ্য পেতে ফের রিমান্ডের প্রয়োজন বলে পুলিশ মনে করে ।
অন্যদিকে, নসিরনগর ঘটনায় হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখির ব্যক্তিগত সহকারী উত্তম কুমার দাস ও হরিপুর ইউনিয়ন পরিষদের সচিব মনোরঞ্জন দেবনাথকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর মুচলেকার মাধ্যমে ছেড়ে দিয়েছে পুলিশ। পুলিশ জানায়, নসিরনগর ঘটনার অনেক বিষয় তাদের কাছ থেকে জানা গেছে।

 

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক