বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এখনই রাজনীতিতে আসছেন না সোহেল তাজ

shohel-taj-3-400x307রাজনীতিতে ফেরার গুঞ্জন নাকচ করে দিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। রোববার এ প্রতিবেদককে তিনি বলেছেন, ‘আমি রাজনীতিতে আসছি এটা পুরোপুরি সত্য নয়।’ দুই বোন সিমিন হোসেন রিমি ও মাহজাবিন আহমেদ মিমিকে নিয়ে গত শনিবার গণভবনে যান সোহেল তাজ। প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের সাক্ষাতের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মহলে বিপুল সাড়া ফেলে। আওয়ামী লীগেরও হাজার নেতাকর্মী, এমনকি মন্ত্রিসভার সদস্যরাও এই ছবি শেয়ার করে ইতিবাচক মন্তব্য করেন। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, সোহেল তাজ দ্রুতই রাজনীতিতে ফিরে আসবেন।

তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, দুই বোনকে সঙ্গে নিয়ে বাবা তাজউদ্দীন আহমদ ও মা জোহরা তাজউদ্দীনের নামে গঠিত ‘মেমোরিয়াল ফাউন্ডেশন’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন সোহেল তাজ। এই প্রতিষ্ঠানের ব্যানারেই মানুষের সেবায় নিজেকে যুক্ত রাখবেন তিনি। বাবা ও মায়ের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর ভিত্তি করে ধানমন্ডির ৭৫১ সাতমসজিদ রোডে অবস্থিত যে বাড়িটিতে মিউজিয়াম প্রতিষ্ঠা করা হয়েছে সেখানেই থাকবে এ ফাউন্ডেশনের অফিস।

প্রসঙ্গত, প্রবাসী বাংলাদেশে সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমদের একমাত্র ছেলে সোহেল তাজ চার দলীয় জোট সরকারের আমলে রাজপথের আন্দোলনে ব্যপক জনপ্রিয়তা অর্জন করেন। পরে নবম জাতীয় সংসদে গাজীপুরের কাপাসিয়া থেকে আওয়ামী লীগের মনোনয়নে এমপি হয়ে তাজ মহাজোট সরকারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। কিন্তু হঠাৎ মন্ত্রিত্ব ও এমপি পদ থেকে পদত্যাগ করেন জনপ্রিয় এই তরুণ নেতা। তার এই পদত্যাগ সেসময় দেশে ও দেশের বাইরে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ