সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কুড়িগ্রামে অর্ধশত ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে : মশক নিধন কার্যক্রমে ধীরগতি

news-image

রংপুর ব্যুরো : কুড়িগ্রামে এ পর্যন্ত ৫৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে। এর মধ্যে বর্তমানে কুড়িগ্রাম সদর হাসপাতালে ২৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। সদর হাসপাতাল সুত্রে জানা গেছে, এ পর্যন্ত এই হাসপাতালে ৫১ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত ২ শিশুসহ ২৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে ৯ জন রোগীকে। ১৪ জন রোগী রিলিজ নিয়ে বাসায় চলে গেছেন। এছাড়াও রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং ফুলবাড়ীতে চিকিৎসা নিয়েছেন ১ জন।

এদিকে রংপুর সিটি কর্পোরেশন থেকে ধার করে আনা দুটি ফগার মেশিন দিয়ে কুড়িগ্রাম পৌরসভার মশা নিধন চলছে ধীরগতিতে। ওষুধ স্বল্পতার কারণে এ ক্ষেত্রে ধীরে চলো নীতি নিয়েছে পৌর কর্তৃপক্ষ। মঙ্গলবার কুড়িগ্রাম পৌরসভার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, এখনও অনেক জায়গায় পৌরসভার মশক নিধনের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা আসেননি। পৌরসভার কর্মীরা ধর্মঘটে থাকায় বাইরে থেকে নেয়া জনবল দিয়ে দায়সারাভাবে চলছে এই কাজ। তাছাড়া অচিরেই মেশিন দুটি রংপুর সিটি কর্পোরেশনে ফেরৎ দেয়া হলে মুখ থুবড়ে পড়ার আশঙ্কা রয়েছে এই কার্যক্রম।

অবশ্য কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো: আব্দুল জলিল দাবী করেছেন, পৌরসভার ৮০ ভাগ এলাকায় তার কর্মীরা মশক নিধনের ওষুধ স্প্রে করেছেন। ঈদের আগেই নিজস্ব মেশিন কেনার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

সর্বদলীয় সরকার গঠনে বিরোধী দলকে আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

বিজেপি নেতাকে কষে চড় মারলেন এনসিপি কর্মী

উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাকে লাথি, মেয়েকে ‘ধর্ষণচেষ্টা’!

ঢাকাবাসীকে ‘স্বস্তির খবর’ দিলো কোয়ালিটি ইনডেক্স

দেশের উত্তরাঞ্চলে ভারি বৃষ্টির সম্ভাবনা

ঘুরে ঘুরে ময়লা সংগ্রহ করেন মামুন, বিলান গাছ

ক্ষমতাচ্যুত হতে পারেন পুতিন : ইউক্রেন জেনারের

টিসিবিতে সোমবার থেকে সয়াবিন মিলবে ১১০ টাকায়

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক হাসপাতালে

ভোটের এক মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

অসুস্থ মঈন খান আইসিইউতে