বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বরিশালে ডেঙ্গু আক্রান্ত ২ রোগীর মৃত্যু

news-image

বরিশালে ডেঙ্গু আক্রান্ত দুইজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।আরও জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৩টায় একজন এবং রাত পৌনে ৪টায় অন্যজনের মৃত্যু হয়।মারা যাওয়া দুইজন হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর এলাকার নাসির খানের ছেলে আসলাম খান (২৪) ও পিরোজপুর জেলার কাউখালি উপজেলার গোসনতারা এলাকার আদম আলীর ছেলে সোহেল (১৮)।

তারা দুইজন ঢাকা থেকে ডেঙ্গু ভাইরাস নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, আসলাম খান গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৩টার দিকে তার মৃত্যু হয়।

অন্যদিকে সোহেলকে সোমবার রাত দেড়টার দিকে ভর্তি করা হয়। রাত পৌনে ৪টার দিকে তিনি মারা যান। তারা দুইজন ঢাকায় আক্রান্ত হয়ে গ্রামের বাড়িতে গিয়েছিলেন। ডেঙ্গু শনাক্ত হওয়ার পরও চিকিৎসা না করিয়ে কেন গ্রামে গেলেন সেটা বুঝতে পারছি না। তিনি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। আমরা সেরকম সময় পাইনি। পরে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যান।

গেলো মঙ্গলবার থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। যার মধ্যে ১৫ জন পুরষ এবং ৯ জন নারী।গতকাল পর্যন্ত হাসপাতালে মোট ৬৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক।বাংলাদেশে এই পর্যন্ত অন্তত প্রায় ১১ হাজারের মত মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের মতে, এবছর এটিই আক্রান্ত হওয়ার সর্বোচ্চ রেকর্ড।

তবে এ বছর ডেঙ্গু পরিস্থিতি শুধু বাংলাদেশেই ভয়াবহ হয়নি, এশিয়ার বিভিন্ন দেশেও বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। ইউরোপিয়ান সেন্টার ফর ডিজিজ প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোলের হিসাবে, ডেঙ্গুর পরিস্থিতি খারাপ হয়েছে পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, মালয়েশিয়া, থাইল্যান্ড, কম্বোডিয়া, লাওস, ফিলিপাইন, সিঙ্গাপুর এবং ভিয়েতনামেও।

এ জাতীয় আরও খবর