বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতার অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কা’রাদণ্ড

news-image

বিনোদন ডেস্ক : বলিউড, টলিউডসহ শতাধিক ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া বাঙালি অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তীকে ছয় মাসের কা’রাদণ্ড দিয়েছেন পশ্চিমবঙ্গের আলিপুর মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, চেক জালিয়াতির মা’মলায় তার এই সাজা।

অভিনেতার আইনজীবী সৈকত দত্ত মজুমদার জানান, নিয়ম অনুযায়ী কোনও অ’পরাধে কারও দুই বছর বা তার কম সাজা হলে তৎক্ষণাৎ আদালত তাকে জামিনে মুক্তি দেয়। এ ক্ষেত্রেও তার মক্কেল জামিন পেয়েছেন। এক মাসের মধ্যে ওই রায়ের বিরুদ্ধে আপিল মা’মলাও দায়ের হবে।

সৈকত জানান, ধর্মতলার একটি সংস্থার কাছ থেকে ২০১৫ সালে ওই অভিনেতা ব্যক্তিগত কারণে দশ লাখ টাকা ধার নেন। সংস্থার মালিক ব্যবসায়ী দর্শন খামানির অভিযোগ, বিশ্বজিৎ ধার শোধ করতে গিয়ে তাকে যে ক’টি চেক দেন, সেগুলো ব্যাঙ্কে জমা দেওয়ার পরে বাউন্স করে।

এর পরেই ওই অভিনেতার বিরুদ্ধে আলিপুর আদালতে মা’মলা দায়ের করেন দর্শন। সৈকত জানান, ২০১৭ সালে মা’মলাটি দায়ের হয়। দুই বছর ধরে তা চলার পর কিছু দিন আগে শুনানি শেষ হয়। শুক্রবার রায় দেন বিচারক।তিনি নির্দেশ দিয়েছেন, প্রাপ্যের অতিরিক্ত ৩০ শতাংশ ফেরত দিতে হবে। অন্তত ১৪ লাখ টাকা এক মাসের মধ্যে ফেরত দিতে হবে। না দিলে আরও ছয় মাসের কারাবাসের নির্দেশ দেবে আদালত।

কলকাতার ছেলে বিশ্বজিৎ ১৯৯৩ সালের দিকে অভিনয়ে পা রাখেন। ‘শূন্য থেকে শুরু’ সিনেমায় সেবছর অভিনয় করেন তিনি। এরপর বাংলা সিনেমায় নিজের একটা জায়গা তৈরি করেন। বলিউডের কাহানি-২’তেও দেখা গেছে তাকে।

এ জাতীয় আরও খবর

নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ

সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দ্বিমুখী সংঘর্ষ, আহত অর্ধশত

কমলার চেয়ে বেশি ভিটামিন সি আছে যেসব খাবারে

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: দুই মেয়ে-জামাই ও নাতি-নাতনিদের হারিয়ে পাগলপ্রায় বৃদ্ধ

সাত বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

বাস-অটোরিকশার সংঘর্ষে সঙ্গীত শিল্পী ‘পাগলা হাসান’সহ নিহত ২

জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

এখনও কেন সিঙ্গেল মিমি? 

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

গলায় ঢুকে গেল জীবন্ত কৈ মাছ, অতঃপর…

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব