শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে হত্যা, বর্তমান চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

news-image

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার সাঁথিয়া উপজেলার নাগডেমরা ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান হারুন-অর রশিদের চাচাতো ভাই আ. মতিনকে (৫৫) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার রাত ৯টায় উপজেলার পৌর সদরের ছোট পুটিপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় হারুনর রশিদ ১৮ জনের বিরুদ্ধে মামলাকরেন। এ মামলায় নাগডেমরা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ ও পুটিপাড়া গ্রামের আবু সাইদকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরে নাগডেমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন-অর রশিদের সঙ্গে বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমানের দ্বন্দ্ব চলছিল। এ ঘটনার জেরে গতকাল শনিবার রাত ৯টার দিকে একদল দৃর্বৃত্ত সাবেক ওই চেয়ারম্যানের চাচাতো ভাই আ. মতিন (৫৫) ও আপন ভাই জুয়েল রানা (৩৫) এর ওপর হামলা করে। এ সময় দুর্বৃত্তরা মতিনকে কুপিয়ে হত্যা নিশ্চিত করে। জুয়েল রানা দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করেন। মতিন উপজেলার ছোট পুটিপাড়া গ্রামের বাসিন্দা।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন থাকা জুয়েল রানা বলেন, ‘গতকাল সন্ধ্যায় মতিন ভাইয়ের সঙ্গে আমি পৌরসভার ফেঁচুয়ান গ্রামে দাওয়াত খেতে যাই। বাড়ি ফেরার পথে ছোট পুটিপাড়া নদীর ধারে এলে আগে থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা আমার ওপর হামলা চালায়। এ সময় চাচাতো ভাই মতিন আমাকে বাঁচাতে এলে তাকে উপর্যুপরি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। আমি আত্মরক্ষায় দৌড়ে ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচি। পরে স্থনীয়রা আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।’

আজ সকালে নিহত মতিনের বাড়িতে গেলে তার স্ত্রী বলেন, ‘আমার স্বামীকে চেয়ারম্যান হাফিজের লোকজন হত্যা করেছে। আমি স্বামী হত্যার বিচার চাই। এদিকে লুটপাট ও হামলার আশংকায় গ্রামটির মোড়ে মোড়ে পুলিশ মোতায়ন করা হয়েছে।’

গ্রেপ্তার হওয়ার আগে নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে প্রতিপক্ষ। চেয়ারম্যান হিসেবে এ হত্যার সুষ্ঠ তদন্তের মাধ্যমে বিচার চাই।’

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) কমল কুমার দেবনাথ জানান, লাশ উদ্ধার করে পাবনা মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। বর্তমান চেয়ারম্যানসহ দুইজনকে গ্রেপ্তার হয়েছে।

উল্লেখ্য, হাফিজুর রহমান হাফিজ গত ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী হারুন-অর রশিদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে বিজয়ী হন। এর পর থেকে তাদের মধ্যে রাজনৈতিক দ্বন্দ্ব চলে আসছিল।

 

এ জাতীয় আরও খবর

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না