বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রংপুর নগরীতে ৫১ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার, দুই গুদাম মালিককে জরিমানা

news-image

রংপুর ব্যুরো : রংপুর নগরীতে জে পাল এ্যান্ড কোম্পানী ও এসএস ট্রেডার্স নামের দুটি গুদামে অভিযান চালিয়ে ৫১ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তর।বুধবার দুপুরে নগরীর বেতপট্রি, সেনপাড়াসহ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। এ সময় অতিরিক্ত মূল্য তেল বিক্রি ও ক্রয় রশিদ না দেখানোর কারণে দুই গুদাম মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে মজুত ভেঙে ভোজ্যতেল বিক্রির নির্দেশ দিয়েছেন।

এই অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন। এছাড়া সঙ্গে ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলার সহকারী পরিচালক বোরহান উদ্দিন ও আরিফ মিয়া। অভিযানে সার্বিক সহযোগিতা করেন রংপুর মহানগর পুলিশের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে রংপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আফসানা পারভীন জানান, নগরীর কয়েকটি গোডাউনে এ অভিযান পরিচালনা চলমান রয়েছে। তেলের কৃত্রিম সংকট মোকাবেলায় অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির বিধান রেখে মাঠে প্রতিনিয়ত কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ অভিযান অব্যাহত থাকবে।