সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সন্তানদের নিয়ে আমি এখন কোথায় যাব’

news-image

বাগেরহাট সংবাদদাতা : ঈদের মাত্র দুদিন বাকি। ৫ দিন আগে বাড়ি থেকে বের হয়েছেন ট্রাকচালক জালাল হাওলাদার। সন্তানদের কথা দিয়ে গেছেন রোববার ফিরে এসে মার্কেটে নিয়ে যাবেন। নতুন জামা-প্যান্ট কিনে দেবেন দুই সন্তানকে। সে জন্য নিজের ব্যবহৃত মোবাইলটিও বিক্রি করে দিয়েছেন ৩ হাজার টাকায়। রোববার সন্ধ্যায় বাড়িতে ফেরার কথা থাকলেও সময়ের বেশ খানিকটা আগেই বাড়িতে ফিরেছেন জালাল। তবে জীবিত নয়, মৃত অবস্থায়।

রোববার সকালে বাগেরহাটের ফকিরহাটে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহতের মধ্যে একজন বাগেরহাট শহরের খারদ্বার এলাকার রুস্তম হাওলাদারের ছেলে ট্রাকচালক জালাল হাওলাদার (৩৫)। রোববার দুপুরে মরদেহ শহরের আলিয়া মাদরাসা সড়ক সংলগ্ন ভাড়া বাড়িতে পৌঁছালে শোকের মাতম উঠে সেখানে। স্বজনদের কান্না আর আহাজারিতে ভারী হয়ে ওঠে আশপাশের পরিবেশ।

নিহতের স্ত্রী পলি বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘ছেলেদের নিয়ে আমার স্বামীর অনেক স্বপ্ন ছিল। সবসময় বলত ওদের আমার মতো কষ্ট করতে দেব না। পড়ালেখা শিখিয়ে মানুষের মতো মানুষ করব। ৫ দিন আগে বাড়ি থেকে বের হওয়ার সময়ও আমারে বলে গেছে ছেলেদের তুমি দেখে রাইখ। ওদের গায়ে যেন হাত দিও না। ঈদে অনেক খরচ। আমি একবারে টাকাপয়সা জোগাড় করে বাড়ি ফেরব।’

‘গেল রাতেও সেহেরিতে আমারে ফোন দিয়ে ডাইকে দিছে। বলিছে আমি সন্ধ্যার (রোববার) মধ্যে বাড়ি চলে আসবানি। ছেলেদের জামা-কাপড় কিনে দেওয়ার জন্য বড় মোবাইলও তিন হাজার টাকায় বেইচে দিছে। কিন্তু এ আমাদের কী সর্বনাশ হয়ে গেল! এখন আমি নাবালক দুইটা বাচ্চা নিয়ে কোথায় যাব, ওদের কী খাওয়াব, বাড়ির ভাড়াই বা কীভাবে দেব। আমার তো সব শেষ হয়ে গেল।’ যোগ করেন তিনি।

নিহতের বড় ছেলে দশ বছর বয়সী রবিউল হাওলাদার বলেন, ‘বাবা যাওয়ার আগে আমারে আর ভাইরে বলে গেছে ঈদে সুন্দর সুন্দর জামা কিনে দিবে। অনেক খাবার কিনবে আমাদের নিয়ে। ঈদের দিন সেই সব খাব। কিন্তু আব্বু তো এখন কথাই বলে না। আল্লাহর কাছে চলে গেছে। কে দেবেনে ওইসব কিনে। ঘাড়ে করে নিয়েই বা কে যে ঘোরবেনে আমাদের দুই ভাইরে।’

নিহতের মা হাসিনা বেগম বলেন, ‘আমার তিন ছেলের মধ্যে জালাল মেজো। সব সময় যাওয়ার আগে আমারে ডাক দিয়ে বলে যায় মা আমি গেলাম। এবারও যাওয়ার আগে আমার হাতে ত্রিশ টাকা দিয়ে বলে মা কাজের তে আইসে তোমারে বেশি টাকা দেব, এখন টাকা নেই। আমি তো টাকা চাই না, আমি আমার ছেলে চাই। আল্লাহ এই ঈদের আগে আমাদের এত বড় ক্ষতি হয়ে গেল। ছোট ছোট দুটো পোতা, (জালালের দুই ছেলে) ওদের কে দেখবে এখন।’

এদিকে জালাল হাওলাদারের মৃত্যুর খবরে রোববার বিকেলে তার বাড়িতে যেয়ে শোকসন্তপ্ত পরিবারের খোঁজ নিয়েছেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাছির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুছাব্বেরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকীসহ গণ্যমান্য ব্যক্তিরা।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুছাব্বেরুল ইসলাম পরিবারটির এ ক্ষতি অপূরণীয়। তারপরেও জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা এবং কিছু খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়েছে। এছাড়া পরবর্তীতেও অসহায় পরিবারটিকে সহযোগিতার আশ্বাস দেন এই কর্মকর্তা।

প্রসঙ্গত, ফকিরহাটে বাস-ট্রাক সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত হয়েছে। রোববার সকালে খুলনা-মাওয়া মহাসড়কের উপজেলার পালেরহাট এলাকায় এই দুর্ঘটনায় অন্তত ১৫ জন আহত হন। পরে আহতদের বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে ভর্তি করা হয়। নিহতরা হলেন টাঙ্গাইল জেলার মাসুদ শেখের ছেলে ১০ মাস বয়সী আয়াস শেখ, বাগেরহাট শহরের খারদ্বার এলাকার রুস্তম হাওলাদারের ছেলে ট্রাকচালক জালাল হাওলাদার (৩৫) এবং ফরিদপুরের আলফাডাঙ্গার শুকুর আলীর ছেলে বাসচালক আব্দুল্লাহ (৪০)।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে