শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘খালেদা জিয়ার সিএমএইচের প্রস্তাব ফেরানো ঠিক হবে না’

news-image

নিউজ ডেস্ক।। কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যাওয়ার যে প্রস্তাব সরকার দিতে যাচ্ছে সেটি ফিরিয়ে দেওয়া উচিত হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ বুধবার সকালে রাজধানীর গাবতলীতে ঈদযাত্রা নির্বিঘ্নে ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিল্যান্স টিমের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেছেন, ‘সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে।’
মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসা নেবেন না, তাই আমরা সিএমএইচের কথা বলেছি। তিনি একটা বড় দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তাই আমরা তাকে দেশের সবচেয়ে ভালো যেখানে চিকিৎসা ব্যবস্থা, সেখানে নিয়ে যাওয়ার কথা বলছি। যদি তিনি চিকিৎসা চান, তবে এটা প্রত্যাখ্যান করা উচিত হবে না। আর যদি রাজনীতি করেন তাহলে ভিন্ন কথা।’

দুর্নীতি মামলা পাঁচ বছরের সাজা পেয়ে গত ৮ ফেব্রুয়ারি কারাগারে যাওয়া খালেদা জিয়ার অসুস্থতার খবর মার্চের শেষে পাওয়া যায়। বিএনপি তার নেত্রীকে প্রথমে বিদেশে নিয়ে যাওয়ার দাবি জানায়। সে সময় আওয়ামী লীগ নেতারা এতে সম্মতি দেন। পরে সিদ্ধান্ত পাল্টে খালেদাকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে নেওয়ার প্রস্তাব দেয় বিএনপি।
এর মধ্যে ৭ এপ্রিল একবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। গত ৯ জুন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার চার ব্যক্তিগত চিকিৎসক দাবি করেন, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়েছিলেন এবং সে সময়ের কথা তিনি স্মরণ করতে পারছেন না। আর এতে তারা ধারণা করেন, খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক করেছে।

তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, চিকিৎসকদের দাবি মিথ্যা। খালেদা জিয়ার ব্লাড সুগার কমে গিয়েছিল আর পরে চকলেট খাওয়ানোর পর তিনি ঠিক হয়ে গেছেন।
বিষয়টি নিয়ে গত রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও আইনমন্ত্রী আনিসুল হক খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কথা বলেন। কিন্তু তিনি আসতে রাজি না হওয়ায় তিনদিনেও খালেদা জিয়াকে আনা যায়নি। এই অবস্থায় খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার অনুরোধ জানিয়ে গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করেন।

শামীম ইস্কানদারের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব করা হবে। এটা অত্যন্ত সমৃদ্ধ হাসপাতাল। সেখানে সব ধরনের ব্যবস্থা আছে।’

এ জাতীয় আরও খবর

আজ পবিত্র হজ, আরাফাতের ময়দানে হাজির হচ্ছেন ২০ লাখ হাজি

শ্বাসরুদ্ধকর ম্যাচে নেপালকে ১ রানে হারালো দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ গাজায় আটকা পড়েছেন ১০ লাখের বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ১৩ কি‌লো‌মিটার অংশে যানজট-ধীরগ‌তি‌

কামার পল্লীতে ঠনা ঠন শব্দে ব্যস্ত সময় পার করেছেন কারিগররা

বিএনপির টপ টু বটম সবাই দুর্নীতিবাজ, তারেক এর বরপুত্র : কাদের

আবারও খোলামেলা শাড়িতে রুনা খান

সুনেত্রা চাপা অভিমান নিয়ে চলে গেছেন : অঞ্জনা

কোরবানির ঝাঁজ আদা, রসুন ও পেঁয়াজে

বেড়েছে টুপি বিক্রি, তবে ভয়ে আছেন ফুটপাতের দোকানিরা

জমে উঠেছে পশুর হাট, গাবতলীতে নজর কাড়ছে বড় গরু

শিমুল-তানভীর-শিলাস্তির পর বাবুর দায় স্বীকার