বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কেক কেটে নয়, দোয়া মাহফিলে খালেদা জিয়ার জন্মদিন পালন বিএনপির

news-image

বন্যার কারণে কেক কাটার আনুষ্ঠানিকতা বাতিল করে শুধুমাত্র দোয়া মাহফিলের মধ্য দিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন করেছে বিএনপি।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই দোয়া মাহফিলের আয়োজন করে দলটি। অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন। একই সময়ে দেশের প্রবল আকারে বন্যা দেখা দিয়েছে, দেশের অবস্থা খুবই খারাপ। এই অবস্থায় দেশনেত্রী নির্দেশে জন্মদিনের সকল ধরণের আনন্দ কর্মসূচি নিষেধ করে দিয়েছেন। আমরা এজন্য আজকের অনুষ্ঠানটা শুধুমাত্র দোয়া মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ রেখেছি। দেশের এই অবস্থায় কোনো ধরণের আনন্দ অনুষ্ঠান করা যায় না, করা উচিৎও নয়।

তবে দেশের বাইরে বিভিন্ন দেশে থাকা দলটির নেতাকর্মীরা খালেদা জিয়ার জন্মদিনে কেক কাটেন। এ উপলক্ষে সৌদিআরব বিএনপি এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে আল নুজহা সারে হেরা অঞ্জল সৌদিআরব।

শাখা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন সাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, উপদেষ্টা আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তপন, জেদ্দা মহানগর বিএনপির আহ্বায়ক এম আজাদ চয়ন। এর আগে লন্ডনে চিকিৎসাধীন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।