বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিপক্ষের চেয়ে উইকেট-কন্ডিশন নিয়েই বেশি চিন্তা

news-image

স্পোর্টস ডেস্ক : সেন্ট ভিনসেন্টে একটা ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের উইকেট স্পোর্টিং ছিল। বাংলাদেশ ১৫৯ রান করে কষ্টে জিতেছে। তবে পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও নেপাল ম্যাচ হয়েছে বল বেশ নিচু হয়ে আসা স্পিন স্বর্গে।

বাংলাদেশ ও নেপাল ম্যাচের উইকেট কেমন হবে তা নিয়ে ধাঁ ধাঁ থেকে গেছে। সেন্ট ভিনসেন্টের আর্নস ভ্যালে স্টেডিয়ামে উইকেট প্রস্তুত আছে দুটি। এর মধ্যে একটি উইকেটে দুই ম্যাচ হয়ে গেছে। বাংলাদেশের ম্যাচটি ফ্রেশ উইকেটে হতে পারে। সেক্ষেত্রে নতুন উইকেটের রহস্য উন্মোচন করতে হবে টাইগার ব্যাটার-বোলারদের। তেমনি খেলা কিছুটা সহজও হবে।

তানজিম সাকিব উইকেট নিয়ে জানিয়েছন, তারা আশা করছেন ফ্রেশ উইকেটে খেলা হবে। যে কারণে উইকেট স্বাভাবিক আচরণ করবে আশা করছেন তিনি। তবে প্রথম বল উইকেটে না পড়া পর্যন্ত আসলেই উইকেট কেমন আচরণ করবে তা বলা সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।

উইকেট দক্ষিণ আফ্রিকা ও নেপাল ম্যাচের মতো হলে একাদশে শেখ মাহেদীর অন্তর্ভূক্তি নিশ্চিত। আবার স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ভিনসেন্টে বৃষ্টির সম্ভাবনা আছে বলেও জানানো হয়েছে। বৃষ্টির মাত্রার ওপর উইকেটের চরিত্র নির্ভর করবে। যদি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায় তাহলে বাংলাদেশ এক পয়েন্ট নিয়ে সুপার এইটে চলে যাবে।

ভিনসেন্টের উইকেট তাও কিছুটা চেনা বাংলাদেশের। ওই তুলনায় প্রতিপক্ষ হিসেবে নেপাল একেবারেই অচেনা। নেপালের সঙ্গে সাকিব ও মাহমুদউল্লাহর এক যুগ আগে ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। কুশল ভুর্টেল, সন্দীপ লামিচানেরা তাই রহস্য হয়ে হাজির হতে পারে।

এ জাতীয় আরও খবর

খাতুনগঞ্জে বেড়েছে ভোজ্যতেল-চিনির দাম

জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ : মির্জা ফখরুল

শুধু ১৬ জুলাইয়ের সহিংসতার তদন্ত করবে বিচার বিভাগীয় কমিশন

পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি পুরোপুরি বাংলাদেশে উৎপাদনের আহ্বান

এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না : শিক্ষামন্ত্রী

কারাগার থেকে পালানো ২৬১ কয়েদির আত্মসমর্পণ

বৃহস্পতিবার থেকে চলবে যাত্রীবাহী ট্রেন

দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক আইনের আওতায় আনা হবে : আইজিপি

মামলার মেরিট অনুযায়ী ব্যবস্থা নেব : স্বরাষ্ট্রমন্ত্রী

কারফিউ শিথিল হতেই ঢাকার রাস্তায় ব্যাপক যানজট

‘লন্ডভন্ড’ ঢাকা, মোড়ে মোড়ে সহিংসতার ক্ষতচিহ্ন