শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণ, বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন

news-image

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের সীমান্তে মিয়ানমারের ভেতরে মাইন বিস্ফোরণের ২ জন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে একজনের পা বিচ্ছন্ন হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তুমব্রু সীমান্তের ৩৩-৩৪ পিলারের মধ্যবর্তী জায়গায় এ বিস্ফোরণ ঘটে। এতে আশংকাজনক অবস্থায় ২ জনকে কক্সবাজারের উখিয়ার এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আহতদের মধ্যে নবী হোসেন প্রকাশ সোনা মিয়ার পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আহত অন্যজন মো. আবু তাহের। দুজনেই ঘুমধুম ইউনিয়ন এলাকার বাসিন্দা।

আহতদের স্বজনরা জানান, রাত সাড়ে ৮টার দিকে সীমান্তের পশ্চিমকূল নামক জায়গায় এই বিস্ফোরণ হয়। এতে আরও তিনজন নিখোঁজের তথ্য দেন তারা। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে জানান, দুজন আহত হয়েছেন, তবে কেউ নিখোঁজের তথ্য নেই।

ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভুঁইয়া বলেন, ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে দুইজন বাংলাদেশি স্থলমাইন বিস্ফোরণে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে নিয়ে গেছেন স্বজনরা।