সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লিটনের অভিজ্ঞতার মূল্য দিয়েছি: শান্ত

news-image

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ দল থেকে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন বাদ পড়েছেন। তার জায়গায় সুযোগ পেয়েছেন তানজিম সাকিব। দু’জনের মধ্যে দলে ডাক পাওয়ার লড়াই হয়েছে। কিন্তু ফর্মে না থাকলেও লিটন দাস, নাজমুল শান্তদের জায়গা নেওয়ার মতো কাউকে পাওয়া যায়নি।

জিম্বাবুয়ে সিরিজে রান, স্ট্রাইক রেট দুই-ই কম ছিল তাদের। এরপরও বিশ্বকাপ দলে থাকার বিষয়ে জিম্বাবুয়ে সিরিজের উইকেটকে দায়ী করেছেন শান্ত। অভিজ্ঞতাকে মূল্য দেওয়ার কথা বলেছেন।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-২০ সিরিজ ও টি-২০ বিশ্বকাপের জন্য দেশ ছাড়ার আগে বুধবার সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘লিটন আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ক’টা ম্যাচ তার ভালো যায়নি, কিন্তু আমরা কেউ চাইনি তার জায়গায় নতুন ক্রিকেটার দলে আসুক। বড় ইভেন্টে নতুন কেউ আসলে তার জন্য কঠিন হতো। সেজন্য আমরা অভিজ্ঞতাকে মূল্য দিয়েছি।’

বাংলাদেশ দলে একজন লেগ স্পিনারের অভাব ছিল বহুদিন ধরে। রিশাদ হোসেন ওই জায়গা ভরসার নাম হয়ে উঠেছেন। বোলিং-ব্যাটিং-ফিল্ডিংয়ে দলকে তিনি আশা দিয়েছেন। শান্ত জানিয়েছেন, রিশাদের কাছে দলের অতিরিক্ত কিছু চাওয়ার নেই। তিনি যেটা পারেন সেটাই কেবল মাঠে দেখতে চাইবেন।

শান্ত বলেন, ‘আমরা অনেক দিন ধরে লেগ স্পিনার খুঁজছিলাম। এখন আমাদের ভালো একজন লেগ স্পিনার আছে। যে ক’টা ম্যাচ সে খেলেছে বোলিং-ব্যাটিংয়ে সব ক’টায় ভালো পারফরম্যান্স করেছে। দলের অন্যতম সেরা ফিল্ডারও সে। তার কাছে বাড়তি কোন কিছু প্রত্যাশা করছি না। ও যেটা পারে ওটা মাঠে ডেলিভার করতে পারলেই হবে।’

 

এ জাতীয় আরও খবর

কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

রিমালের কেন্দ্র পায়রা থেকে ১৮০ কিলোমিটার দূরে

‘এখন একটাই কাজ, তারেক জিয়াকে দেশে এনে সাজা বাস্তবায়ন’

এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা!

কেউ পথে বসবে, হার্দিকের সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই নাতাশা

গেস্ট অব অনার হওয়া খুবই আনন্দের : ফারিয়া

তেল আবিবে মুহুর্মুহু রকেট হামলা হামাসের

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ

মহাবিপদ সংকেতেও আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না উপকূলবাসী

গ্রামীণ ব্যাংকের ঋণ দুর্নীতি: ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে নতুন অভিযোগ

ঘূর্ণিঝড় রিমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ