শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে একইসাথে ৪ সন্তান জন্ম দেয়া মা বাড়ি ফিরেছেন

news-image

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে এক সাথে চার সন্তান জন্ম দিয়েছেন এক মা। সদ্য মা হওয়া নারীর নাম মৌসুমী আক্তার। তিনি সুস্থ অবস্থায় তার চার সন্তানকে সাথে নিয়ে নিজ বাড়িতে ফিরে গেছেন। এমন ঘটনা দিনাজপুরে এই প্রথম।

শুক্রবার সকালে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চার সন্তানের মা মৌসুমী আক্তারকে ছুটি দিলে হাসি-মুখে সন্তানদেরকে নিয়ে নিজ বাড়িতে ফিরে যান সে।

বর্তমানে শিশুরা সুস্থ থাকলেও আর্থিক সংকটে পড়েছেন মৌসুমী আক্তারের স্বামী শরিফুল ইসলাম। একসঙ্গে চার সন্তানের খরচ বহন করতে কিছুটা সমস্যা হচ্ছে বলে জানান ওই শিশুদের বাবা বিরল উপজেলার ভন্ডারা ইউনিয়নের সরকারপাড়ার বাসিন্দা শরিফুল ইসলাম।

তিনি বলেন, আট বছর পর সন্তান হওয়ায় অনেক খুশি ছিলাম। তবে বর্তমানে চার সন্তান নিয়ে চিন্তায় আছি। আমি কৃষক মানুষ। আমার সামান্য আয় দিয়ে সংসার চলে। কেমন করে সন্তানদের খরচ চালাবো তা নিয়েই চিন্তায় আছি।

চার শিশুর মা মৌসুমী আক্তার জানান, সন্তানদের মুখ দেখার পর নিজেকে পৃথিবীর সুখি মানুষ মনে হচ্ছে। আল্লাহ যেন আমার বাচ্চাদের সুস্থ রাখেন, এই দোয়া চাই সবার কাছে। উল্লেখ্য, গত ৩১ আগস্ট বুধবার সিজারের মাধ্যমে বুধবার বেলা ১২ দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে শিশু ওয়ার্ডে সিজারের মাধ্যমে এক সাথে চারটি সন্তানের জন্ম হয়। চার সন্তানের মধ্যে তিনটি ছেলে সন্তান এবং একটি মেয়ে সন্তান রয়েছে। নবজাতকদের ওজন ও শারীরিক গঠন ঠিক রয়েছে বলেও চিকিৎসকের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি