শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কিশোরগঞ্জের বন্যাকবলিত এলাকায় গেলেন রাষ্ট্রপতি

news-image

কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলার ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ রোববার তিনদিনের সফরের শুরুতে রাষ্ট্রপতি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার হাওর এলাকা পরিদর্শন করেছেন।

মিঠামইনে নামার আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হেলিকপ্টারে বসে উজান  থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অসময়ের টানা বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় ডুবে যাওয়া বিস্তীর্ণ ফসলের জমি পরিদর্শন করেন।

জেলা কৃষি বিভাগের মতে, অকাল বন্যায় কিশোরগঞ্জের তিন হাওর উপজেলা মিঠামইন, ইটনা ও অষ্টগ্রামে প্রায় ৪০ হাজার হেক্টর জমির আধা-পাকা বোরো ফসল পুরোপুরি তলিয়ে গেছে। তবে কৃষকদের দাবি এর পরিমাণ আরো অনেক বেশি। কিশোরগঞ্জ ছাড়াও সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, নেত্রকোনা ও ব্রাক্ষণবাড়িয়ার বেশির ভাগ জমির বোরো ধান তলিয়ে গেছে।

আজ দুপুর ২টায় নিজ এলাকা মিঠামইনে অবতরণের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জেলা পরিষদের ডাকবাংলোয় যান এবং সেখানে তাঁকে গার্ড অব অনার প্রদান করা  হয়। পরে মিঠামইন উপজেলার জেলা পরিষদ মিলনায়তনে রাষ্ট্রপতি আবদুল হামিদ স্থানীয় জনপ্রতিনিধি, গুরুত্বপূর্ণ ব্যক্তি, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মত বিনিময় করেন।

সফরের দ্বিতীয় দিন আগামীকাল সোমবার রাষ্ট্রপতি দুপুর ১২টায় মিঠামইন থেকে সুনামগঞ্জের উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে যাত্রা করবেন এবং সুনামগঞ্জ অবতরণের আগে বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন। সুনামগঞ্জে সন্ধ্যা ৭টায় তিনি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি, শিক্ষাবিদ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। আগামী মঙ্গলবার রাষ্ট্রপতি আবদুল হামিদ দুপুর সাড়ে ১২টায় হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা