শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘পুলিশি বাধায়’ কূটনীতিকদের নিয়ে হোটেল ওয়েস্টিনে জামায়াতের ইফতার পার্টি বন্ধ

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূনীতিকদের নিয়ে রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে আয়োজিত জামায়াতে ইসলামীর ইফতার মাহফিলের অনুমতি পুলিশি বাধায় হোটেল কর্তৃপক্ষ বাতিল করতে বাধ্য হয়েছে বলে অভিযোগ করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

jamat-dainikdhakareport_25801_6005_6594

 

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. শফিক এ অভিযোগ করেন। একই সঙ্গে তিনি এঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

 

তবে, জামায়াতের অভিযোগ বিষয়ে জানতে চাইলে, গুলশান থানার ওসি (অপারেশন) সালাহ উদ্দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় শীর্ষ নিউজকে বলেন, হোটেল ওয়েস্টিনে বিদেশি কূটনীতিকদের নিয়ে জামায়াতের একটি ইফতার পার্টির কথা শুনেছি। হোটেল কর্তৃপক্ষ নাকি অনুমতি বাতিল করেছে সেটাও শুনেছি। কিন্তু কী কারনে অনুমতি বাতিল করেছে সেটা আমাদের জানা নেই। আর এখানে পুলিশের পক্ষ থেকে কোনো প্রকার হস্তক্ষেপ করা হয়নি।

 

 

বিবৃতিতে ডা. শফিক বলেন, “জামায়াতে ইসলামী প্রতি বছরের ন্যায় এ বছরও কূটনীতিকগণের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছিল। কিন্তু ইফতার মাহফিলের ঠিক আগের রাতে পুলিশের অযাচিত হস্তক্ষেপের কারণে হোটেল কর্তৃপক্ষ স্থানের অনুমতি বাতিল করতে বাধ্য হন।

 

বর্তমান সরকার ইফতার মাহফিলের মত একটি ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান পর্যন্ত সহ্য করতে পারছে না। সরকার গণবিচ্ছিন্ন হয়ে একদলীয় শাসনের দিকে অগ্রসর হচ্ছে এটা তারই আরেকটি প্রমাণ। গণতন্ত্রের কফিনে সর্বশেষ পেরেক ঢুকিয়ে সরকার স্বৈরাচারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। কিন্তু বাংলাদেশের জনগণ একদলীয় শাসন কখনো মেনে নিবে না।

 

তাই গণতন্ত্র হত্যা করার ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশপ্রেমিক সকল মানুষকে এগিয়ে আসতে হবে। পুলিশের অযাচিত হস্তক্ষেপে হোটেল কর্তৃপক্ষ স্থানের অনুমতি বাতিল করে দেওয়ায় আমরা সঙ্গত কারণেই আমাদের প্রোগ্রামটি বাতিল করতে বাধ্য হই। আমরা আমাদের অপারগতার কারণে আমন্ত্রিত কূটনীতিকগণের নিকট দুঃখ প্রকাশ করছি।”

এ জাতীয় আরও খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ১৩ কি‌লো‌মিটার অংশে যানজট-ধীরগ‌তি‌

কামার পল্লীতে ঠনা ঠন শব্দে ব্যস্ত সময় পার করেছেন কারিগররা

বিএনপির টপ টু বটম সবাই দুর্নীতিবাজ, তারেক এর বরপুত্র : কাদের

আবারও খোলামেলা শাড়িতে রুনা খান

সুনেত্রা চাপা অভিমান নিয়ে চলে গেছেন : অঞ্জনা

কোরবানির ঝাঁজ আদা, রসুন ও পেঁয়াজে

বেড়েছে টুপি বিক্রি, তবে ভয়ে আছেন ফুটপাতের দোকানিরা

জমে উঠেছে পশুর হাট, গাবতলীতে নজর কাড়ছে বড় গরু

শিমুল-তানভীর-শিলাস্তির পর বাবুর দায় স্বীকার

খুলে দেওয়া হচ্ছে বেনজীরের রিসোর্ট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, যুক্তরাষ্ট্রের ইতিহাস

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা