রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জম্মু-কাশ্মীরে গোলাগুলি : নিহত ৬

pampore-attack20160221160055আন্তর্জাতিক ডেস্ক : ২০ ঘণ্টা পরেও জম্মু-কাশ্মীরের পাম্পোরে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গোলাগুলি এখনো চলছে। রোববার জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে সেনাবাহিনীর এলিট প্যারা ইউনিটের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছেন। এ নিয়ে জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। খবর এনডিটিভির।

দেশটির নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, শনিবার জম্মু ও কাশ্মিরের পুলওয়ামা জেলায় জম্মু-শ্রীনগর মহাসড়কে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) একটি বাসে হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে দুই সিআরপিএফ সদস্য নিহত হয়। এতে এক বেসামরিক নাগরিকেরও প্রাণহানি ঘটে। সিআরপিএফের সদস্যরা পাল্টা গুলি চালালে পাশের একটি সরকারি ভবনে লুকিয়ে পড়ে জঙ্গিরা। এসময় ভবনে শতাধিক ছাত্র-শিক্ষক-কর্মী উপস্থিত ছিলেন।

পরে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলি বিনিময় শুরু হয়। এরমধ্যে আটকে পড়া নাগরিকদের উদ্ধার করে সেনাবাহিনী। রোববার সকাল থেকে ফের ওই ভবনে গোলাগুলির আওয়াজ পাওয়া যায়। সংঘর্ষ চলাকালীন জঙ্গিদের গুলিতে ক্যাপ্টেন পবন কুমার গুলিবিদ্ধ হয়ে মারা যান। এছাড়া সংঘর্ষে প্যারা ইউনিটের সদস্য ওম প্রকাশও নিহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মারা যান তিনি।

সেনাবাহিনী বলছে, জঙ্গিরা বিপুল পরিমাণ অস্ত্রে সজ্জিত থাকায় অভিযান দীর্ঘায়িত হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, ভবনের একটি প্রান্তে আগুন ধরিয়ে দিয়েছে জঙ্গিরা। সংঘর্ষে আরও এক সেনা অফিসারের মৃত্যু হয়েছে।