মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইসরায়েলে হামলার হুঁশিয়ারি হুথিদের

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে হামলার হুঁশিয়ারি দিয়েছে ইয়েমেনভিত্তিক সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুথি। গোষ্ঠীর নেতা আব্দুল মালিক আল হুথি বলেছেন, তারা ইসরায়েলি জাহাজ লক্ষ্য করে হামলা চালাবে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে মুক্তিকামী ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস। সেই সঙ্গে ইসরায়েল সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে নিহত হয়েছেন এক হাজার ৪০০ জন। আহত হয়েছেন তিন হাজারের বেশি। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত গাজায় নিহত হয়েছে ১০ হাজারের বেশি ফিলিস্তিনি। আহত হয়েছেন অন্তত ২৫ হাজার। যাদের বেশিরভাগই বেসামরিক।

গাজায় ইসরায়েলি অভিযান চালানোর শুরুর দিকেই সংঘাতে সক্রিয়ভাবে অংশ নেয় লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরায়েল-লেবানন সীমান্তে একাধিক সংঘাতের ঘটনা ঘটেছে। সর্বশেষ গতকাল সোমবার ইসরায়েলি ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ। লেবাননভিত্তিক এই সশস্ত্র গোষ্ঠীটির দাবি, ইসরায়েলি দক্ষিণাঞ্চলে তাদের অ্যান্টি ট্যাংক ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটেছে।

অন্যদিকে ৩১ অক্টোবর ইসরায়েলে হামলার হুঁশিয়ারি দেয় হুথি বিদ্রোহীরা। আবদেল মালেক আল হুথি তখন বলেছিলেন, যুক্তরাষ্ট্র যদি প্রত্যক্ষভাবে এই সংঘাতে যুক্ত হয় তবে সামরিক পদক্ষেপ নেবে হুথি। তিনি বলেন, প্রয়োজনে অন্যান্য গোষ্ঠীর সঙ্গে সমন্বয় করে তারা সামরিক পদক্ষেপ নেবে। ড্রোন ও মিসাইল হামলাও চালাতে পারে।

আজ মঙ্গলবার আবারও ইসরায়েলকে সতর্ক করেছেন হুথি। এক ভাষণে তিনি বলেন, `আমাদের চোখ খোলা আছে। আমরা সবকিছু পর্যবেক্ষণ করছি। লোহিত সাগরে এবং ইয়েমেনি সমুদ্র সীমান্তে কোনো ইসরায়েলি জাহাজ দেখলেই আমরা হামলা চালাবো।

 

এ জাতীয় আরও খবর

পুলিশের ৪০০ সদস্য পাচ্ছেন পদক

ভারতীয় বিমান বাহিনীর প্রধান এখন ঢাকায়

হাথুরুসিংহেকে ‘শোকজ’ করবেন পাপন!

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

শিক্ষা সফরে শিক্ষক-শিক্ষার্থীদের মদপান, ভিডিও ভাইরাল

প্রধানমন্ত্রী স্বাস্থ্য খাতে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন : স্বাস্থ্যমন্ত্রী

‘১৫ বছরে শেখ হাসিনা বাংলাদেশের সামগ্রিক চিত্র পাল্টে দিয়েছেন’

নিশাম ঝড়ে রংপুরের চ্যালেঞ্জিং স্কোর

বিডিআর বিদ্রোহ ঘটিয়েছিল বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

আর্থ-সামাজিক সূচকে অনেক দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ফের টেকনাফ সীমান্তে গোলাগুলির শব্দ

পুলিশ সপ্তাহ শুরু কাল, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী