মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বিদায় করে অস্ট্রেলিয়ার দারুণ জয়

news-image

স্পোর্টস ডেস্ক : ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে দারুণ জয় তুলে নিল অস্ট্রেলিয়া। আসরের ৩৬তম ম্যাচে ৩৩ রানে জয় পান প্যাট কামিন্সরা। এ জয়ে সেমিফাইনালের পথে এক পাও দিয়ে রাখল অজিরা।

আজ শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করা অজিরা ৪৯.৩ ওভারে ২৮৬ রানে অলআউট হয়। দলের হয়ে একমাত্র হাফসেঞ্চুরির ইনিংস খেলেন মার্নাস লাবুশানে। জবাবে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ২৫৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু বাজে জয় ইংল্যান্ডের। অফফর্মে থাকা জনি বেয়ারস্টোকে শূন্য রানে ফেরান মিচেল স্টার্ক। তিন নম্বরে নামা জো রুটও ভালো করতে পারেননি। সেই স্টার্কের দ্বিতীয় শিকারে ব্যক্তিগত ১৩ রানে ফেরেন।

এরপর বেন স্টোকসকে নিয়ে লড়াই চালিয়ে যান ডেভিড মালান। তৃতীয় উইকেট জুটিতে তারা ১০৮ বলে ৮৪ রান করেন। তবে অজি অধিনায়ক প্যাট কামিন্স ৫০ রান করা মালানকে ফেরালে জুটি ভাঙেন। মালান ৬৪ বলে ৪টি চার ও একটি ছক্কা হাঁকান।

আরেক রান খরা কাটানো ব্যাটার জস বাটলার বিদায় নেন এক রান করে। তাকে মাঠ ছাড়া করান অ্যাডাম জাম্পা। দলের ভরসার নাম বেন স্টোকস অনেক চেষ্টা করলেও ইনিংস বড় করতে পারেননি। ৯০ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৬৪ রান করে জাম্পার শিকার হন। মঈন আলী ৪৩ বলে ৬টি চারে ৪২ রান করে জাম্পার তিন নম্বর উইকেটে পরিণত হন। শেষ দিকে ক্রিস ওকস (৩৩ বলে ৩২)-ডেভিড উইলি (১৫)-আদিল রশিদরা চেষ্টা করলেও জয় পাওয়া হয়নি ইংল্যান্ডের।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান অ্যাডাম জাম্পা। এছাড়া দুটি করে উইকেট লাভ করেন স্টার্ক, হ্যাজেলউড ও কামিন্স।

টস হেরে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ১১ রানে ট্রাভিস হেডকে জো রুটের ক্যাচ বানান ক্রিস ওকস। এরপর আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারকে তুলে নেন ওকস। তবে তৃতীয় উইকেট জুটিতে ৭৫ রানর পার্টনারশিপ গড়েন স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশানে। কিন্তু আদিল রশিদের বলে ব্যক্তিগত ৪৪ রানে ফেরেন স্মিথ।

মাঝে জস ইংলিশকে দ্রুত ফিরিয়ে নিজের দ্বিতীয় শিকার বানান রশিদ। তবে ভালো খেলতে থাকা লাবুশানে ৩৩তম ওভারে মার্ক উডের বলে কাটা পড়েন। এই ব্যাটার ৮৩ বলে ৭টি চারে ৭১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করে ডেভিড উইলির বলে বোল্ড হন ক্যামেরন গ্রিন। এছাড়া মার্কাস স্টোইনিস ৩৫ ও অ্যাডাম জাম্পা ২৯ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট পান ওকস। দুটি করে উইকেট দখল করেন উড ও রশিদ।

 

এ জাতীয় আরও খবর

পুলিশের ৪০০ সদস্য পাচ্ছেন পদক

ভারতীয় বিমান বাহিনীর প্রধান এখন ঢাকায়

হাথুরুসিংহেকে ‘শোকজ’ করবেন পাপন!

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

শিক্ষা সফরে শিক্ষক-শিক্ষার্থীদের মদপান, ভিডিও ভাইরাল

প্রধানমন্ত্রী স্বাস্থ্য খাতে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন : স্বাস্থ্যমন্ত্রী

‘১৫ বছরে শেখ হাসিনা বাংলাদেশের সামগ্রিক চিত্র পাল্টে দিয়েছেন’

নিশাম ঝড়ে রংপুরের চ্যালেঞ্জিং স্কোর

বিডিআর বিদ্রোহ ঘটিয়েছিল বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

আর্থ-সামাজিক সূচকে অনেক দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ফের টেকনাফ সীমান্তে গোলাগুলির শব্দ

পুলিশ সপ্তাহ শুরু কাল, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী