বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পারিবারিক কলহের জেরে বিষ খাইয়ে ২ সন্তানকে হত্যা’

news-image

দিনাজপুরের বিরল উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ঘর থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে থানা-পুলিশ।

পরিবার ও পুলিশ বলছে- নিহত দুই শিশু সম্পর্কে ভাই। তাদের বাবা বিষ খাইয়ে হত্যা করেছে তাদের। এই ঘটনার পর থেকে বাবা পলাতক রয়েছেন।

শুক্রবার সকাল ৯টায় বিরল উপজেলার ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংশ্লিষ্ট একটি পরিত্যক্ত ঘর থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

নিহত শিশুরা হল- রিমন (৭) ও ইমরান (৩)। তারা একই উপজেলার শংকরপুর ঘোড়ানীর গ্রামের শরিফুল ইসলামের ছেলে।

পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে স্বামী শরিফুল ইসলামের সাথে স্ত্রী উম্মে কুলসুমের পারিবারিক বিরোধ চলে আসছিল। এক মাস আগে স্বামী-স্ত্রীর মধ্যে ছাড়াছাড়ি হয়। এরপর স্ত্রী ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি নেন।

ছাড়াছাড়ির পর থেকে সন্তানদের নিয়ে তাদের মধ্যে গন্ডগোল শুরু হয়। প্রথম থেকে স্ত্রী দুই সন্তানকে নিজের কাছে রাখতে চান। কিন্তু স্বামী এক সন্তানকে স্ত্রীর কাছে দিতে চান।

বৃহস্পতিবার রাতে শরিফুল ইসলাম ও তার দুই ছেলে রিমন ও ইমরান খাবার খেয়ে শোয়ার ঘরে ঘুমিয়ে পড়েন। সকালে ঘুম থেকে উঠে পরিবারের লোকজন তাদের বাড়িতে পান না। পরে তারা আশপাশে খোঁজাখুঁজি শুরু করে। সকাল ৮টার দিকে শরিফুল বাড়িতে ফোন দিয়ে সন্তানদের বিষ খাইয়ে হত্যা করেছেন বলে জানান।

পরে পরিবারের লোকজন ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ঘরে দুই শিশুর মরদেহ দেখতে পায়।

নিহত দুই শিশুর দাদি উম্মে কুলসুম বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি। ছেলে ও দুই নাতিও ঘুমায় পড়ে। ভোরে ঘুম থেকে উঠে দেখি ছেলে ও দুই নাতি বাসায় নাই। পরে খোঁজাখুঁজি করি। কিন্তু তাদের কোনো সন্ধান পাই না। সকালে ছেলে শরিফুল আমাদের ফোন করে বলে স্কুলে আমার ২ নাতির লাশ পড়ে আছে। পরে আমরা স্কুলে আসলে একটা ভাঙ্গা রুমে বস্তা দিয়ে ঢাকা দেয়া দুই নাতির লাশ পাই।’

বিরল থানার ওসি রেজাউল হাসান বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এখানে একটি পরিত্যক্ত ঘরে দুই শিশুর মরদেহ পাওয়া যায়। ঘরটির বাইরে একটি বিষের বোতল পাওয়া যায়। নিহত দুই শিশুর মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আসলাম উদ্দিন বলেন, পারিবারিক বিরোধের কারণেই দুই শিশুকে হত্যা করা হয়েছে। নিহত দুই শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতদের বাবার খোঁজ করা হচ্ছে।

এছাড়াও সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হবে। এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হবে।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ