মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খানসামা পাকেরহাট হাসপাতাল ডায়াগনস্টিক প্রতিনিধি ও রিপ্রেজেনটিভ প্রবেশ নিষেধাজ্ঞা

news-image

মো. মিজানুর রহমান (মিজান), চিরিরবন্দর, (দিনাজপুর) প্রতিনিধি : হাসপাতালে সুষ্ঠ পরিবশে বজায় রাখতে ও রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণের লক্ষ্যে দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা হাসপাতাল প্রবেশে সকল ড্য়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পাশাপাশি সপ্তাহে মঙ্গলবার ব্যতীত পাকেরহাট ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের চিকিৎসক ভিজিট, রোগীদের প্রেসক্রিপশনের ছবি তোলা নিষেধ করে নোটিশ করা হয়েছে।

২ ও ৩ জুলাই উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আবু রেজা মো. মাহমুদুল হক স্বাক্ষরিত নোঠিটশে জানানে হয়, হাসপাতালে সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে ও রোগীদের স্বস্থ্য সেবা নিশ্চিত করণের লক্ষ্যে শুধু মাত্র সপতাহে একদিন মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত চিকিৎসক ভিজিটের সময় ব্যতীত বহিঃবিভাগ, জরুরী বিভাগে অবস্থান না করতে এবং রোগীদের প্রেসক্রিপশনের ছবি না তুলতে ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের এবং অত্র স্বাস্থ্য কমপ্লেক্রোর চিকিৎসকদের সহিত ভিজিট না করতে সকল ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের কঠোরভাবে নিষেধ করা হইল।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রোর চিকিৎসক (আরএমও) শামসুদ্দোহা মুকুল জানান, ইতঃপূর্বে তাঁদের অবহিত করার পরেও ইদানীয় কতিপয় রিপ্রেজেনটিভ এবং ডায়াগনস্টিক প্রতিনিধি হাসপাতালে ও চিকিৎসকদের চেম্বারে অহেতুক অবস্থান করছেন এতে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে যা সরকারী কাজে বাধার শামিল। তাই নোটিশ জারির কেউ আদেশ অমান্য করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্য নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন চামেলী!

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন

নির্বাচনের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে সরকার : ফখরুল

২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে মঙ্গলবার

এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েলি কর্মকর্তা

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০