মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা সিরিজেই ফিরছেন মাশরাফি

news-image

স্পোর্টস ডেস্ক : চোটের সঙ্গে লড়াই করাটা তাঁর অভ্যাসে পরিণত হয়ে গেছে। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে বেশ কয়েকবারই চোটে আক্রান্ত হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তাঁর দুই হাঁটুতেই সাত-সাতবার অস্ত্রোপচার করাতে হয়েছে।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়েও চোটে আক্রান্ত হয়েছিলেন মাশরাফি। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, সুস্থ হতে পাঁচ থেকে ছয় সপ্তাহ লাগবে তাঁর। বাংলাদেশ অধিনায়কের চোটটা ধীরগতিতে সেরে উঠছে ঠিক, তবে আসন্ন শ্রীলঙ্কা সফরেই মাঠে ফিরছেন নড়াইল এক্সপ্রেস।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ ব্যাপারে এনটিভি অনলাইনকে বলেন, ‘ডাক্তারের সঙ্গে কথা বলে যেটুকু জেনেছি, মাশরাফির চোট অনেকটাই সেরে উঠেছে। আশা করছি, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগের সে পুরোপুরি সেরে উঠবে। প্রথম ওয়ানডে ম্যাচ থেকে আমরা তাঁকে পাব বলে আশাবাদী।’

মাশরাফির চোট নিয়ে আশার কথা শোনালেন বিসিবির চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরীও। এ ব্যাপারে তিনি বলেন, ‘গতকালই স্ক্যান করানো হয়েছিল মাশরাফির। কোনো সমস্যা ধরা পড়েনি। দ্রুতই তাঁর উন্নতি হচ্ছে। আশা করছি, ওয়ানডে সিরিজ শুরু আগেই সে সেরে উঠবে।’

গত ৮ জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিজের ফিরতি বল ঠেকাতে গিয়ে ডান হাতের বুড়ো আঙুলে আঘাত পান মাশরাফি। পরে জানা যায়, তাঁর ডান কব্জির হাড়েও চিড় ধরা পড়ে। আশার কথা, এখন দ্রুতই সেরে উঠছে তাঁর এই চোট।

আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরই মাটিতে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সে লক্ষ্যে ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ দলের ঢাকা ছেড়ে যাওয়ার কথা।

৭-১১ মার্চ গলে হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর দ্বিতীয় টেস্ট ১৫-১৯ মার্চ, কলম্বোতে হবে সিরিজের দ্বিতীয় এবং বাংলাদেশের শততম টেস্ট।

অবশ্য প্রথম টেস্টের আগে ২-৩ মার্চ দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথি বাংলাদেশ।

টেস্ট সিরিজের পরই ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে ২৫ মার্চ (দিবা-রাত্রি), দ্বিতীয় ওয়ানডে ২৮ মার্চ ( দিবা-রাত্রি) এবং তৃতীয় ওয়ানডে ১ এপ্রিল। আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৪ ও ৬ এপ্রিল।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি