বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তলব, যা বললেন সাকিব

news-image

খুলনা প্রতিনিধি : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসানকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি) গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটি। এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে রিটার্নিং অফিসার ও মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

নির্বাচনী অনুসন্ধান কমিটির তলবের বিষয়ে সাকিব আল হাসান বলেন, চিঠি এখনো আমার হাতে আসেনি। শুনেছি আমাকে চিঠি দেওয়া হয়েছে। যখন আমি হাতে পাব, দেখব, আমি পড়ব, ওই হিসাবেই রিপ্লাই দেব।

তিনি আরও বলেন, কীভাবে মাগুরার উন্নয়ন করা যায়? এজন্য আমরা একসাথে বসবো। আমাদের প্রথম কাজ হচ্ছে ৪ তারিখে যখন আমাদের যাচাই-বাছাইয়ে প্রার্থিতা কনফার্ম হবে, তারপর আমরা বসে চেষ্টা করব কীভাবে দুটি আসন থেকে নৌকার জন্য দুটি সিট নিতে পারি। যখন এটা কমপ্লিট হবে, তখন আমরা বসে আগামীর পথ নির্ধারণ করব। অবশ্যই আমাদের পরিকল্পনা রয়েছে যার যার এলাকা থেকে কাজ করে উন্নয়ন করার। সেগুলো আমরা আলাপ করে সুন্দরভাবে আপনাদের কাছে উপস্থাপন করব।

সাকিব আল হাসান বলেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ করার পরিকল্পনা চলছে। আমরাও তার ব্যতিক্রম নই।

জানা গেছে, বৃহস্পতিবার মাগুরা-১ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদার আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে সাকিব আল হাসানকে তলব করেছেন। আদেশে তাকে শুক্রবার (১ ডিসেম্বর) অনুসন্ধান কমিটির কাছে সশরীরে হাজির হয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কারণে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, আপনি সাকিব আল হাসান, মাগুরা-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর গত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা আগমনের সময় পথিমধ্যে কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন। যা বিভিন্ন পত্রপত্রিকা, ইলেকট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ৬ (ঘ), ৮ (ক), ১০ (ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।

প্রসঙ্গত, মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর গতকাল বুধবার (২৯ নভেম্বর) প্রথমবার নির্বাচনী এলাকায় যান সাকিব আল হাসান। এ সময় শত শত মোটরসাইকেল ও প্রাইভেটকারের শোডাউন দেখা যায়। যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন বলে অভিযোগ ওঠে।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার