সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসির ওপর পশ্চিমাদের কোনো চাপ নেই : আহসান হাবিব

news-image

খুলনা প্রতিনিধি : নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন কমিশনের ওপর পশ্চিমাদের মোটেও কোনো চাপ নেই। যেটা আছে, ওটা রাজনৈতিক সমস্যা। আমাদের সমস্যা না। দেশের প্রতি চাপ আছে কি না আমরা জানি না। সেটা সরকার ও রাজনৈতিক ব্যক্তিবর্গ বুঝবে।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা একবারও বলিনি তফসিল পেছানো কথা। সব দল অংশগ্রহণ করুক এটা আমাদের মনেপ্রাণের ইচ্ছা। ২৮ জানুয়ারির মধ্যে শপথ নেওয়াতে আমাদের বাধ্যবাধকতা রয়েছে। তবে তফসিল পেছানোর বিষয়ে কোনো দল আবেদন করলে আমরা আন্তরিকভাবে কমিশন মিটিংয়ে বিবেচনা করার চেষ্টা করবো।

ইসি আহসান হাবিব বলেন, ইভিএম যখন ছিল তখন আমাদের কন্ট্রোল ছিল। ব্যালটেও যে সঠিকভাবে নির্বাচন করা সম্ভব, সকলের সহযোগিতায় তা প্রমাণ করবো। এমন একটা নির্বাচন উপহার দেব যা ভবিষ্যৎ প্রজন্মের জন্য উদাহরণ হয়ে থাকবে। ভবিষ্যতে যারা নির্বাচন করতে আসবে তারা এখান থেকে শিক্ষা গ্রহণ করে নতুন পথ অবলম্বন করে আরও ভালো করবে ইনশাআল্লাহ। এবারের নির্বাচনে ভোটার পার্সেন্টেজ ভালো হবে বলে আমরা আশা করি।

সভায় খুলনা বিভাগীয় কমিশনার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, যশোর, সাতক্ষীরা, নড়াইল, বাগেরহাট ও খুলনা জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার কর্মকর্তা এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে