বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শতবর্ষী বৃদ্ধার মেলেনি পরিচয়

news-image

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : গত একমাস ধরে মানুষিক ভারসাম্যহীন শতবছর বয়সী অজ্ঞাত এক বৃদ্ধা নাটোরের গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালের ডাক্তার ও স্টাফদের মানবিক চিকিৎসা সেবায় বৃদ্ধা মহিলাটি প্রাণে বেঁচে থাকলেও তার পরিচয় খুঁজে পাওয়া যাচ্ছে না। এই শীতে হাসপাতালের অবজারভেশন রুমের বেডে শুয়ে না থেকে মেঝেতে লেপ তোষকের বিছানায় কম্বলকে শরীরের সঙ্গে আঁকড়ে ধরে বেঁচে আছেন ওই বৃদ্ধা। তার পরিচয় খুঁজে পেতে সকলের সহযোগিতা কামনা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের ইমারজেন্সি বিভাগের ইনচার্জ মোছা. শারমিন সিদ্দিকী জানান, গত বছরের ১২ ডিসেম্বর অভিভাবকহীন ওই বৃদ্ধাকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতাল প্রাঙ্গণ থেকে উদ্ধার করা হয়। এ সময় তার মাথায় আঘাতের পচনধরা চিহ্ন পাওয়া যায়। তার বয়স প্রায় ১০০ বছর হবে। ভারসাম্যহীন ওই বৃদ্ধা সঠিক চিকিৎসায় সুস্থ হলেও নিজের নাম ঠিকানা বলতে পারছেন না। খাবার খেতে চাইলেও ঠিকমতো খেতে পারছেন না। এমনকি দাঁড়াতেও পারছেন না। এমতাবস্থায় অভিভাবকহীন ওই বৃদ্ধার মলমূত্র পরিষ্কার করাসহ সময়মতো দেখভাল করতে গিয়ে হাসপাতালের অন্যান্য কাজ ব্যহত হচ্ছে বলে জানান ইমারজেন্সি বিভাগের এই ইনচার্জ।

এ ব্যাপারে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম জানান, এক মাস অতিবাহিত হলেও অজ্ঞাত ওই বৃদ্ধার কোনো পরিচয় পাওয়া যায়নি। তবে উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের সঙ্গে মিটিং করে অসহায় ওই বৃদ্ধার পরিচয় খুঁজে বের করার কার্যক্রম চলমান রয়েছে। বর্তমানে ওই বৃদ্ধা সুস্থ আছে বলে জানান তিনি।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি