বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রশাসনের আশ্বাস ছাড়া ধর্মঘট প্রত্যাহার নয়

news-image

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে টানা তৃতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট চলছে। ফলে যাত্রীদের ভোগান্তি আরো বেড়েছে। নবীগঞ্জের সালামতপুর বাসস্ট্যান্ডের সমস্যার সমাধান, অবৈধ যানবাহন বন্ধ, হাসপাতালে নিয়মিত চালকদের ডোপ টেস্ট চালু করা ও মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিতে শুক্রবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়।

ধর্মঘটের ব্যাপারে পরিবহন মালিকদের সংগঠন হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, প্রশাসনের আশ্বাস ছাড়া আমরা ধর্মঘট প্রত্যাহার করব না। হবিগঞ্জ জেলা বাস মিনিবাস মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজীব আলী বলেন, আমাদের দাবি নিয়ে শুধু টেবিলেই আলোচনা হয়। কার্যত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় না।

সজীব আলী বলেন, হবিগঞ্জের আভ্যন্তরীণ রুটগুলোতে অবৈধ যানবাহনের কারণে বাস চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। যে কারণে পরিবহনগুলোর শ্রমিকরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। যাত্রীদেরও ভোগান্তি বেড়েছে। আমরা বিগত কয়েক বছর ধরে প্রশাসনের সাথে এ ব্যাপারে আলোচনা করছি। প্রশাসন আশ্বাস দিলেও পরে তা বাস্তবায়ন করে না। এবার আমরা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি। প্রশাসন যথাযথ পদক্ষেপ না নিলে ধর্মঘট প্রত্যাহার হবে না।

এদিকে রবিবার হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে গিয়ে দেখা যায় যাত্রীদের ভিড়। সিলেটে বিএনপির গণসমাবেশ শেষ হওযায় বাস ধর্মঘট শেষ ভেবে যাত্রীরা বাস টার্মিনালে আসেন। কিন্তু টার্মিনালে ৯টি রুটে গাড়ি চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বেশ ভোগান্তির শিকার হন।

 

এ জাতীয় আরও খবর

৫ দিন ধরে ইন্টারনেটে ধীরগতি, স্বাভাবিক হতে লাগবে ১ মাস

ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ ফলনের ‘জারা লেবু’,  ওজন এক কেজি 

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ