শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করছেন জি এম কাদের: জিয়াউল হক

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের আদালতের প্রতি সম্মান না দেখিয়ে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন বলে অভিযোগ তুলেছেন দলটির সাবেক উপদেষ্টা জিয়াউল হক মৃধা। আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

জিয়াউল হক মৃধা বলেন, ২০১৯ সালের ২৮ ডিসেম্বরের পর থেকে অবৈধভাবে দল পরিচালনা করছেন জিএম কাদের। পাশাপাশি একজন আইনপ্রণেতা হয়ে আদালতের প্রতি সম্মান দেখান না, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

জাপার সাবেক এই উপদেষ্টা ঢাকার প্রথম আদালতে জি এম কাদেরের দলীয় কার্যক্রমের নিষেধাজ্ঞার ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি অগণতান্ত্রিক পন্থায় দলটি পরিচালনা করছেন। তার দলের চেয়ারম্যান থাকার অধিকার নেই। গঠনতন্ত্র অনুযায়ী বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির কর্ণধার।

তিনি আরও বলেন, গঠনতন্ত্রের ২০(১) ক ধারা ব্যবহার করে জাপায় দাসপ্রথা চালু রেখেছেন চেয়ারম্যান। গণতান্ত্রিক দেশে কোনো রাজনৈতিক দলে দাসপ্রথা চলতে পারে না। জাতীয় পার্টি সকালে এক রং, বিকেলে আরেক রং, আবার রাতে আরেক রং ধারণ করে।

রওশন এরশাদ জাতীয় পার্টিতে নতুন রং নিয়ে রাজনীতি শুরু করবেন বলে জানান জিয়াউল হক মৃধা। তিনি বলেন, যা দলের লাখ লাখ তৃণমূল নেতাকর্মীর মনের আকাঙ্ক্ষা পূরণ করবে।

গত আগস্টে রওশন এরশাদের ঢাকা সম্মেলন ইস্যুতে মসিউর রহমানের রাঙ্গার পর সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধাকে জাতীয় পার্টির উপদেষ্টা পরিষদের সদস্যসহ দলীয় সব পদ থেকে অব্যাহতি দেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা