শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় বিএনপি অফিসের সামনে হাজারো নেতাকর্মীর ভিড়

news-image

খুলনা ব্যুরো : নগরীর কেডি ঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের ভিতরে এবং বাইরে নেতা-কর্মীদের উপচে পড়া ভিড় শুরু হয়েছে। রাত বাড়ার সাথে সাথে বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা নেতারা বিএনপি অফিসে আসতে শুরু করে।

জেলা পর্যায়ের অনেক নেতারা অফিসের মধ্যে অবস্থান করছেন। জায়গার স্বল্পতার কারণে পার্টি অফিসের সামনের সড়ক তিনটিতে কর্মীরা অবস্থান করছেন।

সরেজমিনে দেখা যায়, সদর থানার উত্তর পাশে মহিলা দলের নেতা কর্মীরা, পার্টির অফিসের নিকটস্থ মোড়ে মেহেরপুর থেকে আসা নেতা-কর্মীরা, অফিসের নিচে চুয়াডাঙ্গা, যশোরসহ খুলনা জেলার নেতারা অপেক্ষা করছেন।

এসময় তারা সরকার বিরোধী নানান ধরণের স্লোগাননও দেন। দূরবর্তী জেলার নেতা-কর্মীরা বাস, লঞ্চ বন্ধ থাকায় ছোট ছোট পরিবহনে তারা খুলনায় এসেছেন শনিবারের খুলনার বিভাগীয় গণসমাবেশ সফল করতে।

নেতা-কর্মীরা জানান, কোথাও থাকার জায়গা নেই। হোটেলে পর্যাপ্ত খাবার নেই। আমরা বিএনপি অফিসের সামনেই সারারাত অবস্থান করব। অনেকে সমাবেশের ষ্টেজের স্থানেও থাকবে। আমরা দূর-দূরান্ত থেকে সমাবেশকে সফল করতে এসেছেন অনেকে। তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

জানা যায়, সাতক্ষীরা, নড়াইল, খুলনার দাকোপ, পাইকগাছা কয়রা থেকে ট্রলারযোগে নেতাকর্মীরা খুলনায় এসে পৌছান। কুষ্টিয়া, যশোর, মাগুরা, মেহেরপুর, চুয়াডাঙ্গা থেকে ট্রেনে করে অসংখ্য নেতাকর্মী খুলনায় পৌছেছেন। তাদের অনেকেই হাতে পানির বোতল ও ঘাড়ে ব্যাগে কাপড়চোপড় নিয়ে সমাবেশে যোগ দিতে এসেছেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এবং জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, বিএনপির নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করা হয়েছে।