শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ২ বন্দির মৃত্যু

news-image

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি ও ঢামেক প্রতিবেদক : কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই বন্দি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছেন। তাদের একজন মানবতাবিরোধী অপরাধের হাজতি মো. গিয়াস উদ্দিন খান(৮০) ও অপরজন ছিনতাই মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত কয়েদী মো. শহিদুল ইসলাম বুলবুল ওরফে বাবুল (৪৮)। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় গিয়াস উদ্দিন খান ও সন্ধ্যা ৭টার দিকে বাবুলের মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান, গুরুতর অসুস্থ অবস্থায় সকাল পৌনে ৯টার দিকে গিয়াসউদ্দিন খান নামের এক আসামিকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া সন্ধ্যা ৭টার দিকে বাবুল নামের আরও একজন কয়েদিকে জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কারাগারের একটি সূত্রে জানা গেছে, মৃত গিয়াস উদ্দিন ময়মনসিংহের ফুলপুর থানার মাইসুদ্দিন গ্রামের মৃত মফিজ উদ্দিন খানের ছেলে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একটি মামলায় তিনি ২০১৯ সাল থেকে কারাবন্দি ছিলেন। বার্ধক্যজনিত বিভিন্ন রোগের কারণে এর আগেও কয়েকবার তাকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিলো।

এ ছাড়া সন্ধ্যা ৭টার দিকে মারা যাওয়া বাবুল যশোরের কোতোয়ালি থানার নরেন্দ্রপুর গ্রামের আবদুস সালাম মিয়ার ছেলে। তিনি একটি চুরি ও ছিনতাই মামলায় ২০১৫ সাল থেকে কারাগারে থাকার পর ২০১৮ সালে মামলায় দশ বছরের সাজাপ্রাপ্ত হন। গত ২১ শে সেপ্টেম্বর বুকে ব্যথা অনুভব করায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যায় তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে বিস্তারিত জানতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষচন্দ্র বোসের মোবাইল ফোনে কল করা হলে তিনি তা রিসিভ করেননি।

 

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ