বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দর্শনা সীমান্তে ৭ কোটি টাকার স্বর্ণ জব্দ

news-image

নিজস্ব প্রতিবেদক : চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে প্রায় সাত কোটি টাকা মূল্যের ৯ দশমিক ৮৬০ কেজি ওজনের ৫৮টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি। এসময় স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়।

বৃহস্পতিবার সকালে এই অভিযান চালিয়ে স্বর্ণ জব্দ ও ওই পাচারকারীকে আটকের কথা জানিয়েছে বিজিবির চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) অধিনায়ক শাহ মো. ইশতিয়াক বলেন, ব্যাটালিয়নের অধীনস্থ বারাদী বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হওয়ার তথ্য পেয়ে বিজিবির একটি বিশেষ দল সীমান্ত পিলার ৭৯ থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দর্শনার নাস্তিপুর কবরস্থান সংলগ্ন প্রাইমারি স্কুল এলাকায় অবস্থান নেয়। বেলা ১১টার দিকে একজন সন্দেহভাজন ব্যক্তিকে মোটরসাইকেলে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে থামতে বলেন বিজিবির সদস্যরা। কিন্তু তিনি মোটরসাইকেল থামিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন।

বিজিবির টহল দল দুই ভাগে বিভক্ত হয়ে একটি দল চোরাকারবারীকে ধাওয়া করে আটক করে। অপর দলটি মোটরসাইকেলটি জব্দ করে। জব্দ মোটরসাইকেল তল্লাশি করে সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বাক্সের ভেতর থেকে স্কচটেপ দিয়ে বিশেষ কায়দায় মোড়ানো ১১টি প্যাকেট উদ্ধার করে। প্যাকেটগুলো থেকে ছোট বড় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণের পরিমাণ ৯ কেজি ৮৬০ গ্রাম। আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০টাকা।

তিনি আরও বলেন, এ ঘটনায় দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। আটক স্বর্ণ পাচারকারীকে থানায় হস্তান্তর এবং জব্দ স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

আধুনিকতায় চাহিদা নেই হুক্কার, কমেছে চাহিদা 

৪ মে থেকে স্কুল-কলেজে শনিবারও ক্লাস

নাসিরনগরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি

বিশ্বকাপে অতিরিক্ত ক্রিকেটার নেবে না বিসিবি

সূচকের পতন প্রায় শতক ছুঁয়েছে

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, সিদ্ধান্ত শনিবারের মধ্যে

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স