সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

এক কারখানায় ১৪ নকল পণ্য উৎপাদন

news-image

নিজস্ব প্রতিবেদক,সোনাতলা প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় অনুমোদন ছাড়াই এক কারখানায় তৈরি করা হতো ১৪টি নকল পণ্য। আজ বৃহস্পতিবার দুপুরে সেই কারখানায় অভিযান চালিয়ে দুজনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সোনাতলা উপজেলা সদরের গড় ফতেপুর গ্রামে মেসার্স সালেক ফুড অ্যান্ড ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি কারখানা গড়ে তোলেন ওই গ্রামের সালেক সোলার। কোনো প্রকার সরকারি প্রতিষ্ঠানের অনুমোদন ছাড়াই কারখানায় উৎপাদন শুরু করেন সুরভী ড্রিংকিং ওয়াটার, সুরভী মরিচ ও হলুদের গুঁড়া, সুরভী সরিষার তেল, সুরভী শ্যাম্পু, সুরভী আইস ললি, সুরভী চানাচুর, লিকুইড ডিশওয়াশ, সালেক মশার কয়েল, সালেক বলপেন, সালেক হ্যান্ড ওয়াশ, সালেক স্যানিটাইজার, সালেক টয়লেট ক্লিনার ও এসপিএল ব্যাটারির পানি। অবৈধ উপায়ে এসব পণ্য উৎপাদন ও বাজারজাত করার বিষয়টি নজরে আসে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যদের।

তথ্য পেয়ে ভ্রাম্যমাণ আদালত আজ দুপুরে ওই কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পণ্য জব্দ করার পাশাপাশি সালেক ও মোফাজ্জলকে আটক করেন। তাদের আড়াই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে জব্দ করা প্রায় ১০ লাখ টাকার নকল পণ্য সেখানেই রোলার চালিয়ে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আমীর সালমান রনির নেতৃত্বে এই অভিযানে ছিলেন বিএসটিআই, এনএসআই, এপিবিএন ও থানা পুলিশের সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আমীর সালমান রনি জানান, খাদ্য নিরাপত্তসহ অবৈধভাবে পণ্য উৎপাদনের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।