সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মিরপুরে জামায়াতের ঝটিকা মিছিল

news-image

নিজস্ব প্রতিবেদক : সরকারের নেওয়া নতুন ধর্মহীন শিক্ষানীতি বাতিল করে সকল স্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা এবং ঈদের আগে কারাবন্দী আলেম-উলামাসহ জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি’তে ঝটিকা মিছিল করেছে জামায়াতে ইসলামী মহানগর উত্তর শাখা। আজ মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুর-১ এর ওভার ব্রিজ থেকে শুরু হয়ে মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বাংলা কলেজের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, সরকার দেশ থেকে ইসলামী মূল্যবোধ ধ্বংস করে জাতিকে ধর্মবিমুখ করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সে ষড়যন্ত্রের অংশ হিসেবে আলেম-উলামাদের ওপর নির্যাতনসহ মাধ্যমিক স্তর পর্যন্ত ধর্মীয় শিক্ষা ঐচ্ছিক করে ধর্মহীন শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। সরকারের এই পরিকল্পনা বাস্তবায়িত হলে নতুন প্রজন্ম ধর্মবিমুখ ও মূল্যবোধহীন হয়ে পড়বে।

তিনি অবিলম্বে সরকারের নেওয়া নতুন শিক্ষানীতি বাতিলের দাবি জানান। এ ছাড়া সকল স্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করে নতুন শিক্ষানীতি প্রণয়ন ও ঈদের আগেই কারাবন্দী আলেম-উলেমাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় বিষয়টি রাজপথেই ফয়সালা করার হুমকি দেন এই জামায়াত নেতা।

সমাবেশে আরও অংশ নেন ঢাকা মহানগর উত্তরের সম্পাদক ড. মুহাম্মদ রেজাউল করিম, জামায়াত নেতা লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা, ডা. ফখরুদ্দীন মানিক, জিয়াউল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল উদ্দীন, নাসির উদ্দীন, মুহিবুল্লাহ, আব্দুল মান্নান, মিজানুল করীম, আব্দুল মতিন খান, ডা. মাঈন উদ্দিন, ছাত্রনেতা জাহাঙ্গীর, সাব্বির প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর