বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে : রিজভী

news-image

নিজস্ব প্রতিবেদক : সিলেট অঞ্চলে বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক কর্মসূচিতে তিনি এই মন্তব্য করেন।

গণতন্ত্র ফোরাম নামের একটি সংগঠনের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সিলেট-সুনামগঞ্জসহ বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণের দাবিতে এই অবস্থান কর্মসূচি হয়।

রুহুল কবির রিজভী বলেন, আজকে চালের জন্য, খাবারের জন্য হাহাকার করছে সিলেটের হাওড়বাসী, নেত্রকোনার হাওড়বাসী, সুনামগঞ্জের হাওড়বাসী। কারণ সবই তো তলিয়ে গেছে। খাবার পাবে কোথায়, পৌঁছাবে কী করে?

বানভাসি ৫০ লাখ মানুষ আজ সিলেট-সুনামগঞ্জ- নেত্রকোনায় পানিবন্দি জানিয়ে রিজভী বলেন, তাদের জন্য ত্রাণ এক থেকে দেড় টাকা। আর পদ্মাসেতুর বিচিত্রা অনুষ্ঠান, পদ্মাসেতুর ফাংশনে একজন ভারতীয় শিল্পীকে দেওয়া হবে তিন কোটি টাকা।

রিজভী বলেন, এই অসময়ে বন্যা? এটার কারণ যে আপনি (প্রধানমন্ত্রী) এবং আপনার সরকার সেটা কি একবার আয়নার সামনে দাঁড়িয়ে দেখেছেন?

রুহুল কবির রিজভী বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুতের কথা বলে আজকে কেনো বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রাত ৮টার পর থেকে দোকান-পাট, শপিংমল বন্ধের আপনি (প্রধানমন্ত্রী) নির্দেশ দিয়েছেন। আপনার নিরবচ্ছিন্ন বিদ্যুৎ কোথায় গেলো?

সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা শিরিন সুলতানা, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আমিনুল ইসলাম, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান, ওলামা দলের নজরুল ইসলাম তালুকদার, গণতন্ত্র ফোরামের ইসমাইল হোসেন সিরাজী, আবদুল্লাহ আল নাইম প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর