বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বক্তব্য খালেদা জিয়াকে হত্যার হুমকির সামিল : ফখরুল

news-image

সৈয়দপুর (নীলফামারী) ও ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ সভাপতি পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে হত্যা করতে চান। আমি বিস্মিত হয়েছি একটি দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বে শেখ হাসিনা রয়েছেন, তিনি যেভাবেই ক্ষমতায় আসুক না কেন। তিনি এ ধরনের বক্তব্য দিতে পারেন না এবং একজন সাবেক প্রধানমন্ত্রী বিরোধী দলের নেত্রীকে (খালেদা জিয়া) এভাবে বলা এটা সরাসরি হত্যার হুমকির সামিল।’

তিনি বলেন, পদ্মা সেতু থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ফেলে দেওয়া এটা কখনোই স্বাভাবিক ব্যাপার হতে পারে না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন অরাজনৈতিক ও অশালীন বক্তব্যে বিএনপি বিস্মিত এবং ক্ষুব্ধ। এ বক্তব্যের তীব্র নিন্দা জানাই।

আজ বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁওয়ে দলীয় কার্যালয়ে জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের মতমিনিময় সভায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এ রকম অরাজনৈতিক, অশালীন বক্তব্য, এটা কেউ কখনো আশা করতে পারে না। কিন্তু ওনার (শেখ হাসিনা) স্বভাবই এটা; উনি এভাবেই কথা বলেন এবং এভাবেই রাজনৈতিক প্রতিপক্ষকে অশালীন ভাষায় কথা বলেন, আক্রমণ করেন। যা রাজনৈতিক কোনো শিষ্টচারের মধ্যে পড়ে না। আমাদের দুর্ভাগ্য আজকে জাতি এই ধরনের একটা নেতৃত্ব পেয়েছে।’

তিনি বলেন, ‘ড. ইউনূস সম্পর্কেও শেখ হাসিনা যেটা বলেছেন এটা পুরোপুরিভাবে আমি মনে করি যে সমস্ত রকমের রাজনৈতিক শিষ্টাচার, শালীনতা, ভদ্রতা, সবকিছুর বাইরে তিনি (শেখ হাসিনা) এ ধরনের কথা বলেছেন। এসব কথা বলার অর্থই হচ্ছে যে শেখ হাসিনা একটা প্রচ্ছন্ন হুমকি, এটা বলা যায় জীবনের ওপর একটা হুমকি। এটা কল্পনাও করা যায় না, এটা আমরা যারা সুস্থ চিন্তাভাবনা করি, সাধারণ মানুষরা সুস্থভাবেও এটা চিন্তা করতে পারে না।’

এদিকে, দুপুরে সৈয়দপুর বিএনপির কার্যালয়ে কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল। সেখানে বক্তব্যে তিনি বলেন, এরই মধ্যে বিদ্যুতের দাম ৫৮ ভাগ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। সরকারের লোকজন লুটপাট করছে, আর দায়বহন করছে জনগণ। বাংলাদেশ একটা লুটপাটের জায়গায় পরিণত হয়েছে। লুটপাটের টাকা বিদেশে পাচার করা হচ্ছে। দেশে ভোটের অধিকার নেই। আগের রাতেই ভোট হয়ে যায়। নির্বাচন প্রতিষ্ঠান ও ব্যবস্থা ভেঙে দেওয়া হয়েছে।

দেশে রিজার্ভ চার মাসের রয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, অর্থনীতি আজ ধ্বংসের পথে। ডলারের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। টাকার মান কমে যাচ্ছে। ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে বাংলাদেশ। অথচ এসব নিয়ে মাথাব্যথা নেই সরকারের। বিএনপি মহাসচিব বলেন, আপসহীন নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্তরীণ রাখা হয়েছে। চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হচ্ছে না।

জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির রংপর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও ঢাকা মহানগর বিএনপির অন্যতম নেতা প্রকৌশলী ইশরাক হোসেন।

 

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ