বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জেনেভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান

news-image

মিনহাজ হোসেন জেনেভা থেকে
ইতালিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের তত্ত্বাবধায়নে জেনেভায় দুদিন ব্যাপী কনস্যুলেট সেবা প্রদান করা হয়েছে। মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল‌ এম.জে.এইচ জাবেদের নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শনি ও রোববার এ সেবা প্রদান করেন। কনস্যুলেট সেবা নিতে জেনেভার বিভিন্ন প্রভিন্স থেকে ছুটে আসেন অসংখ্য প্রবাসী বাংলাদেশি।

কনস্যুলেট সেবায় উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।‌ প্রবাসীরা নতুন পাসপোর্টের আবেদন, পাসপোর্ট নবায়ন, সার্টিফিকেট গ্রহণসহ যাবতীয় কনস্যুলেট সেবা পান এখান থেকে।

প্রবাসীদের সেবা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন দূতাবাস কর্মকর্তারা। অত্যন্ত সুন্দর ও স্বচ্ছ সেবা প্রদান করায় উপস্থিত সকলের মুখে প্রাণবন্ত হাসি লক্ষ্য করা যায়। সাংবাদিকদের কাছে প্রবাসীরা তাদের সন্তোষ প্রকাশ করেন। তারা মনে করেন বছরে তিন থেকে চারবার কনস্যুলেট সেবা দিলে আশা করা যায় প্রবাসীদের দুর্ভোগ অনেকটা কমে আসবে। প্রবাসী বান্ধব সরকারের কাছে তারা এ দাবি জানান।

মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল জেনারেল এম.জে.এইচ জাবেদ বলেন, এই দুদিনে আমরা প্রায় এক হাজার মানুষকে সেবা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। আর সময়ের কারণে যাদের সেবা দিতে পারিনি আশা করি আবার খুব শিগগিরই দেখা হবে।‌ দুদিনে প্রায় সহস্রাধিক প্রবাসীকে বিশেষ পরামর্শ প্রদান করা হয়।

দুদিনের কনস্যুলেট সেবা শেষে অত্যন্ত সুন্দর ও স্বচ্ছ সেবা প্রদানের জন্য ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন এর নেতৃত্বে জেনেভায় বসবাসরত মুজিব আদর্শের সৈনিকরাসহ জেনেভা আওয়ামী লীগ, যুবলীগের নেতৃবৃন্দরা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের সকল কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের অন্যতম নেতা রিপন মাঝি, জেনেভা আওয়ামী লীগের সভাপতি মামুন সরদার, সাধারণ সম্পাদক মিন্টু মোড়ল, সিনিয়র সহ সভাপতি মির্জা গিয়াস মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, অন্যতম নেতা মিসবাউর রহমান মিসবা, জেনেভা যুবলীগ সভাপতি মাসুদ রানা হাওলাদার, সাধারণ সম্পাদক মাইন হোসেন মাইন, সাংগঠনিক সম্পাদক সুমন কবির, সদস্য শাহজাহান, প্রধান উপদেষ্টা বশির তালুকদারসহ আরও অনেকেই।

 

এ জাতীয় আরও খবর

ব্যবসায়ীর আত্মহত্যা : হেনোলাক্সের এমডি-পরিচালক রিমান্ডে

বন্যায় পিছিয়ে যাওয়া এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ভারতে মুসলিম আধ্যাত্মিক নেতাকে গুলি করে হত্যা

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৮

শিক্ষক উৎপল হত্যা মামলায় এবার জিতুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

উত্তরের পথে শঙ্কা ১৪ কিলোমিটার

উত্তরে বইছে তাপপ্রবাহ, কমতে পারে তাপমাত্রা

পদ্মা সেতু উদ্বোধনের পর বিএনপি নেতাদের ‘বিষজ্বালা’ বেড়েছে

সম্রাটের জামিন শুনানি পেছালো

মাদকবিরোধী অভিযানে আটক ৫৮

হেনোলাক্সের ব্যবসা বন্ধ হলেও বাড়ি, ফ্যাক্টরি বেড়েছে নুরুলের

করোনা: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী