বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও পি কে হালদারকে আদালতে তুলছে ইডি

news-image

অনলাইন ডেস্ক : প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের দায়ে অভিযুক্ত প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ পাঁচজনকে আজ মঙ্গলবার আবারও কলকাতার নগর দায়রা আদালতে তুলছে দেশটির তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর আগে গত তিনদিন ধরে তাদের দফায় দফায় জেরা করেছে ভারতীয় এই সংস্থাটি।

গত শনিবার থেকে পি কে হালদারসহ পাঁচজনকে হেফাজতে নেওয়ার পরে মামলার কী অগ্রগতি হয়েছে, সে সম্পর্কে আজ আদালতে জানানো হতে পারে। পাশাপাশি আরও বেশিদিন পি কে হালদারকে তাদের হেফাজতে রাখার আবেদন করতে পারে ইডি। ধারণা করা হচ্ছে, তদন্তে অগ্রগতির ব্যাপারে আদালতকে একটা মোটামুটি ধারণাও দিতে পারে ইডি।

এর আগে গত শনিবার ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার করা হয় পি কে হালদারসহ ছয়জনকে। এরপর তাদের রিমান্ডে নিতে আবেদন করা হয়। আদালত ইডির আবেদন মঞ্জুর করে এবং পাঁচজনকে তিনদিনের হেফাজত দেয় এবং একজনকে জেলে পাঠায়।

পরে ইডির বরাত দিয়ে ভারতের বিভিন্ন গণমাধ্যম জানায়, পি কে হালদার রেশন কার্ড, ভারতের জাতীয় পরিচয়পত্র, আয়কর দপ্তরের পরিচয়পত্র পি এ এন (প্যান) ও আধার কার্ডের মতো ভারতীয় বিভিন্ন সরকারি পরিচয়পত্র জালিয়াতি করে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে অবস্থান করছিলেন। সেখানে তিনি শিব শংকর হালদার নাম নিয়েছিলেন।

যদিও সরকার জানিয়েছে, পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়টি ভারত এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।