শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কান চলচ্চিত্র উৎসবে তিশা, সঙ্গে ছোট্ট ইলহাম

news-image

বিনোদন ডেস্ক : বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরে অংশ নিচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে শেখ ফজিলাতুন নেছা মুজিবের তরুণী বয়সের ভূমিকায় অভিনয় করেছেন তিশা। তাই ‘মুজিব’ নামের সিনেমাটির ট্রেইলার প্রকাশনা অনুষ্ঠানে অংশ নিতে কান শহরে আসছেন তিনি।

তিশার পারিবারিক সূত্রে জানা গেছে, আগামীকাল (১৭ মে) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আকাশযানে চড়বেন। এর পরদিন বিকালে নিস বিমানবন্দরে পৌঁছাবেন। সেখান থেকে আধঘণ্টার দূরত্বে কান।

মা হওয়ার পর এবারই প্রথম দেশের বাইরে আসছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তার সঙ্গে থাকবে একমাত্র মেয়ে ইলহাম। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সন্তানের প্রথম কান-দর্শন হতে যাচ্ছে।

‘মুজিব’ সিনেমার ট্রেলারের ব্যাপ্তি ১ মিনিট ৩০ সেকেন্ড। এটি প্রকাশ হবে কান উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে। আগামী ১৯ মে কানসৈকতে ভারতীয় প্যাভিলিয়নে থাকবে এই আয়োজন। তিশার পাশাপাশি অনুষ্ঠানে অংশ নেবেন আরিফিন শুভ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া সিনেমার পরিচালক শ্যাম বেনেগালের থাকার সম্ভাবনা রয়েছে।

‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে তরুণী শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া এবং কিশোরী শেখ হাসিনার ভূমিকায় আছেন ওয়ানিয়া জারিন আনভিতা। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন নেছা মুজিবের (রেনু) কিশোরী বয়সের চরিত্রে দেখা যাবে প্রার্থনা দীঘিকে। শেখ রেহানার দুটি ভিন্ন বয়সের চরিত্রে থাকছেন সাবিলা নূর ও সামন্ত রহমান।

বঙ্গবন্ধুর পরিবারের অন্য সদস্যদের মধ্যে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও খায়রুল আলম সবুজ (বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমান), দিলারা জামান ও সঙ্গীতা চৌধুরী (বঙ্গবন্ধুর মা সাহেরা খাতুন), শরীফ সিরাজ (শেখ জামাল), নাজিবা বাশার (সুলতানা কামাল)।

জাতীয় চার নেতার চরিত্রে আছেন দেওয়ান মোহাম্মদ সাইফুল ইসলাম (সৈয়দ নজরুল ইসলাম), রিয়াজ (তাজউদ্দীন আহমদ), সমু চৌধুরী (কামারুজ্জামান) ও খলিলুর রহমান কাদেরী (মনসুর আলী)।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), তৌকীর আহমেদ (হোসেন শহীদ সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শামসুল হক), শহীদুল আলম সাচ্চু (এ.কে. ফজলুল হক), গাজী রাকায়েত (আবদুল হামিদ), সাব্বির হোসেন (তোফায়েল আহমেদ), তুষার খান (তফাজ্জল হোসেন মানিক মিয়া), খন্দকার হাফিজ (মেজর জেনারেল ওসমানী), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), জায়েদ খান (জেনারেল টিক্কা খান), ফজলুর রহমান বাবু (খন্দকার মোশতাক আহমেদ) ও এলিনা শাম্মী (খালেদা জিয়া)।

এছাড়া বিভিন্ন চরিত্রে দেখা যাবে শতাব্দী ওয়াদুদ, রোকেয়া প্রাচী, আবুল কালাম আজাদ, আশিউল ইসলাম, হাসান দ্বীপ ও সুদীপ সারাঙ্গীকে।

উল্লেখ্য, ৭৫তম কান চলচ্চিত্র উৎসব আগামী ১৭ মে শুরু হবে। ১২ দিনের এই আয়োজনের পর্দা নামবে ২৮ মে।

 

এ জাতীয় আরও খবর

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি