বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফেসবুকে ‘উসকানি’, নূরের বিরুদ্ধে থানায় অভিযোগ

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে ‘উসকানিমূলক মন্তব্য’ করার অভিযোগে গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় অভিযোগ করা হয়েছে।

ঢাকা আইন জেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ অভিযোগটি দায়ের করেছেন। আজ রোববার শাহবাগ থানায় নুরুলের বিরুদ্ধে ওই অভিযোগ করা হয়।

অভিযোগে ওই ছাত্রলীগ নেতা বলেন, গতকাল শনিবার রাতে তিনি দেখতে পান যে নুরুল হকের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এটি রাষ্ট্রের জন্য চরম মানহানিকর। ওই পোস্টের লিংকটিও অভিযোগে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে নুরুল হক জানান, অভিযোগে যে ফেসবুক পেজের কথা উল্লেখ করা হয়েছে, সেটি একটি ভুয়া পেজ। এরই মধ্যে তার আসল পেজে পোস্ট দিয়ে তিনি জানিয়েছেন যে উল্লেখিত পেজটি ভুয়া। ওই ভুয়া পেজ যারা চালায়, তাদের খুঁজে বের করে প্রশাসন ব্যবস্থা নিক। কারণ, পোস্টটি আপত্তিকর।

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার বলেন, তারা একটি লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগটি ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে।

 

এ জাতীয় আরও খবর