বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কপিল দেব হার্ট অ্যাটাক করেছেন

news-image

স্পোর্টস ডেস্ক : বিশ্ব ক্রিকেটের জন্য বড় দুঃসংবাদ। শুক্রবার সকালে হার্ট অ্যাটাক করেছেন ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি, ভারত তথা এশিয়ার প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসের সাংবাদিক টিনা থাকারের এক টুইট বার্তায় জানা গেছে কপিল দেবের হার্ট অ্যাটাকের খবর। তবে এখনও পর্যন্ত কপিলের পরিবারের কাছ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এরই মধ্যে হাসপাতালে ভর্তি করে এনজিওপ্লাস্ট থেরাপি দেয়া হয়েছে কপিলকে। টিনা থাকার তার টুইটারে লিখেছেন, ‘কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব হার্ট অ্যাটাক করেছেন। দিল্লির একটি হাসপাতালে এনজিওপ্লাস্ট করানো হয়েছে। তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলেও টুইট করেছেন এ বিষয়ে। তিনি লিখেছেন, ‘বড় মনের মানুষ ও সাহসী কপিল দেবে দ্রুত আরোগ্য লাভের জন্য শুভকামনা। এখনও আরও অনেক কিছু করা বাকি আছে।’

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডারের নাম কপিল দেব। ১৯৭৮ সালে পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এরপর প্রায় ১৬ বছরের ক্যারিয়ারে খেলেছেন ১৩৪ টেস্ট ও ২২৫টি ওয়ানডে ম্যাচ। তার নেতৃত্বেই ১৯৮৩ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল ভারত।

খেলোয়াড়ি জীবনে ১৩১ টেস্ট খেলে ব্যাট হাতে ৮ সেঞ্চুরি ও ২৭ ফিফটিতে করেছেন ৫২৪৮ রান। এছাড়া বল হাতে ২৩ বার পাঁচ উইকেট ও ২ বার দশ উইকেটের সাহায্যে শিকার করেছেন মোট ৪৩৪টি উইকেট। কম যাননি ওয়ানডে ক্রিকেটেও। সীমিত ওভারের ক্রিকেটে ৩৭৮৩ রানের পাশাপাশি ২৫৩ উইকেট রয়েছে তার ঝুলিতে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা