শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারমাইকেল কলেজে পুলিশ ফাঁড়ির দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

news-image

রংপুর ব্যুরো : দেশের অন্যতম বৃহৎ ও স্বনামধন্য রংপুরের কারমাইকেল কলেজ ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে কারমাইকেল কলেজ সংলগ্ন লালবাগ মোড়ে স্থানীয় বখাটের হাতে শিক্ষার্থী লাঞ্চিতের প্রতিবাদে এই বিক্ষোভ করেন তারা। এসময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে তাজহাট থানা পুলিশের আশ্বাসে ঘন্টাখানেক পর অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। বর্তমানে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

বিক্ষোভরত শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ ক্যাম্পাসে প্রতিনিয়ত বহিরাগত ও স্থানীয়দের হাতে মারধরের শিকার হচ্ছে। এছাড়াও কলেজের বিভিন্ন পয়েন্টে মাদক সেবনের ঘটনা ঘটছে। কলেজে কর্তৃপক্ষকে অবগত করলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। ক্যাম্পাসে পুলিশের টহল না থাকায় এসব ঘটনা প্রতিনিয়ত। আন্দোলনরত শিক্ষার্থী মৃদুল বলেন, ঈদের আগে কলেজ প্রিন্সিপালকে আমরা স্মারকলিপি দিয়েছিলাম কিন্তু পদক্ষেপ না নেওয়ায় আমরা সড়ক অবরোধ করেছিলাম। আজকে প্রিন্সিপাল ও পুলিশ প্রশাসন খুব শীঘ্রই ফাঁড়ি স্থাপনের আশ্বাস দিয়েছেন তাই আমরা আপাতত আন্দোলন স্থগিত করলাম।

এ বিষয়ে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকোনুজ্জামান বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে এসেছি। শিক্ষার্থীদের যথাযথ কর্তৃপক্ষ বরাবর আবেদন করতে বলেছি। আশা করি অতিশীঘ্র তাদের দাবি পূরন হবে। বিষয়টি নিয়ে কারমাইকেল কলেজের অধ্যক্ষের নাম্বারে ফোন দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়।###

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী