বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সচিবের ‘দায়িত্বে’ ইউপি সদস্যরা

news-image

নিজস্ব প্রতিবেদক : নীলফামারীর ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়ন পরিষদের সচিবের দায়িত্ব পালন করেন ইউপি সদস্যরা।এমনই তথ্য জানালেন ওই ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ।

১৫ ডিসেম্বর রোববার ইউনিয়ন পরিষদ ভবনে ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদের সাথে এক সাক্ষাৎকারে তিনি ইউপি সচিব আতিকুর ইবনে রহিমের উপস্থিতিতে এ অভিযোগ করেন।
তিনি জানান,সচিব পরিষদে আসেন না দীর্ঘদিন। তাই বিভিন্ন কাজের প্রয়োজনে সাধারন মানুষ হয়রানীর স্বীকার হয়। সচিব পরিষদে না আসায় তার বিভিন্ন কর্মকান্ড ইউপি সদস্যরা করে থাকেন এবং কিছু কিছু কাজ উদ্দোক্তার মাধ্যমে করানো হয়।সচিব নিয়মিত পরিষদে না আসায় ভিজিডি,বয়স্কভাতা ও বিধবাভাতার তালিকা প্রনয়নে জটিলতার সৃষ্টি হয়।
এ সময় তিনি আরো বলেন-বিগত দিনে নির্বাচিত এ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ইউনিয়ন পরিষদে সময় দিতেন না। ফলে সাধারন মানুষ তাদের কাংখিত সেবা থেকে বঞ্চিত ছিল। গত ৮ আগষ্ট ২০১৬ দায়িত্ব নেয়ার পর থেকে আমি সকাল থেকে বিকাল পর্যন্ত সার্বক্ষনিক ইউনিয়ন পরিষদ ভবনে অবস্থান করি এবং এলাকার বিভিন্ন বিষয়ে সেবাদান করে আসছি। আমি কোন অনিয়ম পছন্দ করি না। জনগনের সেবা করাই আমার মূল উদ্দেশ্য।
ইউপি সচিব আতিকুর ইবনে রহিমের গ্রামের বাড়ী ডিমলা উপজেলার খোগার হাটে। তিনি জানান, এ কাজ ছাড়াও ডিমলার একটি কিন্ডার গার্ডেন স্কুলে শিক্ষকতা করেন ও টিউশনি করেন তাই তিনি ইউনিয়ন পরিষদে সময় দিতে পারেন না। সাধারন মানুষ হয়রানীর বিষয়ে তিনি বলেন এখনতো সবকিছু অনলাইনে তাই আমার প্রয়োজন পরে না।
ইউনিয়ন পরিষদের উদ্দোক্তা আশরাফুল ইসলাম জানান,সার্ভারের কারনে অনেক কাজ সময় মতো করতে পারি না। সকাল ১০টার পর সার্ভার কাজ করে না।তাই জন্ম নিবন্ধন সনদ,মৃত্যু সনদসহ প্রয়োজনিও কাজ সকাল ৭টার মধ্যে করতে হয়। এ ছাড়া অন্য কোন সমস্যা নেই এখানে।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার