শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিজয়নগরে বিভিন্ন সড়কে শুকিয়ে নষ্ট হচ্ছে মূল্যবান গাছ

bijoytreeবিজয়নগরে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে বিভিন্ন সড়কের লক্ষ লক্ষ টাকার আকাশী শিশু বেলজিয়াম সহ বিভিন্ন মূল্যবান গাছ। এ ব্যাপারে কর্তৃপক্ষ নিরব দর্শকের ভূমিকা পালন করছেন। উপজেলার সাতবর্গ, সিঙ্গারবিল, হরষপুর, চম্পকনগর সড়ক সহ বিভিন্ন সড়কে সরকারের সামজিক বনায়নের আওতায় দীর্ঘদিন পূর্বে রোপন কৃত মূল্যবান গাছগুলো একের পর এক শুকিয়ে মরে নষ্ট হচ্ছে। দেখলে মনে হয় এগুলো দেখার যেন কেউ নেই। ফলে নষ্ট হচ্ছে সরকারের লক্ষ লক্ষ টাকার মূল্যবান গাছ। সরেজমিনে সাতবর্গ, সিঙ্গারবিল, হরষপুর,  সড়ক সহ বিভিন্ন সড়কে গাছপালার এ দৃশ্য দেখা যায়। এ মরা গাছগুলো এক শ্রেণীর লোক রাতের আধারে শুধুমাত্র জ্বালানী হিসেবে ব্যবহারের জন্য কেটে নিয়ে যাচ্ছে।
অপরএকটি নির্ভরযোগ্য সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, একটি প্রভাবশালী চক্র মূল্যবান এ গাছ বাকল তুলে লবন পানি দিয়ে দেয়। ফলে কিছু দিনের মধ্যেই লবনাক্ততার কারণে গাছগুলো মরে শুকিয়ে যায়। তারাই আবার রাতের আধারে জ্বালানী হিসেবে ব্যবহারের জন্য কেটে নিয়ে যায়। উপজেলার যে কোনো রাস্তায় বের হলেই সুদীর্ঘ অসংখ্য গাছ এ রকম মরা ও শুকনো অবস্থায় দেখা যায়।
এলাকার কয়েকজন বিশিষ্ট ব্যক্তি দাবি করে বলেন, গাছগুলো টেন্ডারের মাধ্যমে বিক্রয় করা হলে সরকারের যেমন রাজস্ব বৃদ্ধি পেত গাছগুলোও বিভিন্ন ফার্ণিচারসহ অন্যান্য কাজে ব্যবহার করা সম্ভব হত।

এ জাতীয় আরও খবর

আরিয়ানের খাবার পাঠানো নিয়ে জেল কর্তৃপক্ষকে অনুরোধ শাহরুখের

নির্মাতা-অভিনেতা কায়েস চৌধুরী মারা গেছেন

সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হাতি!

একজন ‘মাদকসেবী’কে গ্রেপ্তার করা হয়েছে : ফখরুল

স্ত্রীকে হত্যার পর মেয়েকে নিয়ে থানায় হাজির স্বামী

ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের পুনর্বাসনে সরকারের ব্যাপক উদ্যোগ

স্কুল-কলেজের বিষয়ে শিক্ষাবোর্ডের জরুরি নির্দেশনা

রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধ করতে প্রয়োজনে গুলি

আমাদের নেতাকর্মীরা মণ্ডপে হামলায় জড়িত নয়: নুর

দুর্বৃত্তের ছোড়া পাথর চোখে লেগে রক্তাক্ত ট্রেনযাত্রী

নুরের সংগঠনের নেতাকর্মীসহ ৭ জন রিমান্ডে

ইতিহাস গড়ে সুপার টুয়েলভে নামিবিয়া