মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কসবায় বিএনপিসহ ১৮দলের ৩য় দিনের হরতাল পালিত

1365480978hortalবিএনপিসহ ১৮ দলের ডাকা সারা দেশে টানা ৬০ঘন্টার হরতালের শেষ দিনে কসবায় হরতাল শান্তির্পণৃ ভাবে পালিত হয়েছে। হরতালে তিতৃয় দিনে ৬ নভেম্বর বুধবার সকাল থেকে বিএনপি, যুবদল, ছাএদল ও জামায়াত-শিবিরের নেতৃবৃন্দ খন্ড খন্ড মিছিল নিয়ে উপজেলা বিএনপিরকার্যালয়ের সামনে এসে জমায়েত হয়। পরে কসবা উপজেলা দলীয় কার্যালয়ের সামনে থেকে হরতালে সমর্থনে একটি বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান রাস্তায়  প্রদক্ষিন করে। হরতালের কারনে কুমিল্লা-সিলেট মহাসড়কে জেলার সাথে দূর পল্লার বাস চলাচল বন্ধ থাকলেও বেলা ১২টার পর থেকে যানচলাচল স্বাভাবিক হয়। এদিকে,ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ব্যাংক,বীমা,ডাকঘরসহ সকল অফিসের কার্যক্রম চলছে স্বাভাবিক। 
বিক্ষোভ মিছিল শেষে কসবা স্বাধীনতা চত্বরে  সমাবেশে কসবা উপজেলা সাধারন সম্পাদক ইকলিল আজমের  সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ-সভাপতি বেলায়েত হোসেন হেলাল,উপজেলা বিএনপির উপজেলা  ছাত্রদল সভাপতি মেহেদী হাসান রুবেল, কসবা পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহেদুল খা, কসবা উপজেলা ছাত্রশিবিরের নেতারা।  
সমাবেশে বক্তারা কসবা উপজেলা বিএনপিসহ সারাদেশে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্বে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবী করেন এবং অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবী মেনে নিয়ে একটি অবাধ সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের পরিবেশ তৈরি করার আহবান জানান।