সোমবার, ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

তিন জেলায় ২০০ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

news-image

নিজস্ব প্রতিবেদক : বগুড়া, ঠাকুরগাঁও ও ঝিনাইদহের বিভিন্ন আদালতে ২০০ জন সরকারি আইন কর্মকর্তা নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। এরমধ্যে ১০৭ জন বগুড়ায়, ঠাকুরগাঁওয়ে ২১ এবং ৭২ জনকে ঝিনাইদহের আদালতে নিয়োগ দেয়া হয়েছে।

তাদের মধ্যে রয়েছেন সরকারি কৌঁসুলি (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর।

সোমবার (২১ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এর আগে গতকাল রোববার মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে এ সম্পর্কিত তিনটি নিয়োগ আদেশ জারি করা হয়।

বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে জিপি ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন যথাক্রমে মো. শফিকুল ইসলাম (টুকু) ও আব্দুল বাছেদ। ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতে জিপি ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন যথাক্রমে মোহাম্মদ সারওয়ার হোসেন ও মোহাম্মদ আব্দুল হালিম। ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতে জিপি ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন যথাক্রমে মো. মোকাররম হোসেন টুলু ও এসএম মশিয়ুর রহমান।

পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে নিজ নিজ জেলার জেলা ও দায়রা জজ এবং জেলা ম্যাজিস্ট্রেটের প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে ‘ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮’ এর ৪৯২ ধারা এবং ‘দ্য লিগ্যাল রিমেমব্রেন্সার্স ম্যানুয়াল, ১৯৬০’ এর ২ নং অধ্যায়ের ১নং অনুচ্ছেদের বিধি ৯ এবং ৬ নং অনুচ্ছেদের বিধি ১৭ এর বিধান অনুযায়ী তাদের সাময়িকভাবে নিয়োগ দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

উপ সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এ নিয়োগাদেশে, জেলা তিনটির জেলা ও দায়রা জজ আদালত ও এদের অধীন আদালত, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং বিশেষ জজ আদালতে এর আগে নিয়োগ করা সব আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিলক্রমে তাদের নিজ নিজ পদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

মার্কিন-ব্রিটিশ চাপ কতটা সামলাতে পারবে ভারত?

চাল আমদানিতে শুল্ক কমালো এনবিআর

বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

আমি আর বেশিদিন অভিনয় করব না: অহনা

সাবেক ডিবি হারুন ও তার পরিবারের ব্যাংক হিসাব তলব

রোহিঙ্গা ক্যাম্পে ঘরে ঢুকে বাবাসহ ছেলে-মেয়েকে গুলি করে হত্যা

ঢাকা শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে আন্দোলনে কর্মকর্তা-কর্মচারীরা

আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর

লেবাননে ভয়াবহ বিস্ফোরণ, হিজবুল্লাহ সমর্থিত ব্যাংকে হামলা

পদ থেকে অব্যাহতি চাইলেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান

জেড আই খান পান্নাকে ভুলবশত আসামি করা হয়েছে: মামলার বাদী

সিনিয়র সচিব পদমর্যাদায় রাষ্ট্রদূত হচ্ছেন মুশফিকুল ফজল আনসারী