বৃহস্পতিবার, ১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ধানমন্ডিতে পিকআপ দিয়ে ছিনতাই, অস্ত্রসহ গ্রেফতার ৩

news-image

নিজস্ব প্রতিবেদন : রাজধানীর ধানমন্ডিতে দুর্ধর্ষ ছিনতাইয়ের ঘটনায় দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির ধানমন্ডি মডেল থানা পুলিশ।

গ্রেফতাররা হলো- মো. আবদুল আউয়াল (৩৫), মো. শফিকুল ইসলাম সাগর (২১) ও মো. সোহেল প্রকাশ ওরফে কানা সোহেল (৩০)।

বৃহস্পতিবার ভোর ৬টা ১৫ মিনিটে ধানমন্ডির রাপা প্লাজার সামনে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।এ সময় তাদের হেফাজত থেকে ২টি চাপাতি, ১টি লোহার রড ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ১টি পিকআপ গাড়ি জব্দ করা হয়।

ধানমন্ডি থানা সূত্রে জানা যায়, জেহাদুল ইসলাম মনি ও মির্জা ফাতিমা জাহান দম্পতি ১৬ অক্টোবর ভোরে বরগুনা থেকে এসে রাসেল স্কয়ার বাসস্ট্যান্ডে গাড়ি থেকে নামেন। বাসস্ট্যান্ড থেকে রিকশাযোগে রওনা হয়ে ভোর ৪টা ১৫ মিনিটে ধানমন্ডির রোড নম্বর-১৩/এ, বাসা নম্বর-২৩–এর সামনে পৌঁছান। রিকশা থেকে নামার মুহূর্তে অজ্ঞাতনামা তিনজন ছিনতাইকারী একটি হলুদ রঙের পিকআপ দিয়ে তাদের গতিরোধ করে। তারা ধারালো চাপাতি ও লোহার রড দিয়ে ভয়ভীতি দেখিয়ে ও মারধর করে ভুক্তভোগীর স্ত্রীর ব্যবহার করা একটি মোবাইল ফোন, একটি ভ্যানিটি ব্যাগ, একটি ইবিএল ব্যাংকের এটিএম কার্ড ও এনআইডি কার্ড ছিনিয়ে নেয়। তাদের মারধরে জেহাদুল ইসলাম মনির স্ত্রী শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতপ্রাপ্ত হন।

আরও জানা যায়, ধানমন্ডি সোসাইটি উল্লেখিত ঘটনাটি পুলিশকে জানালে ধানমন্ডি থানা-পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এবং গোয়েন্দা তথ্যপ্রযুক্তির সহায়তায় ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের শনাক্ত করে। পরে আজ (বৃহস্পতিবার) ভোরে ধানমন্ডি রাফা প্লাজার সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ ঘটনায় ভুক্তভোগী জেহাদুল ইসলাম মনির অভিযোগের ভিত্তিতে আজ (বৃহস্পতিবার) ধানমন্ডি মডেল থানায় একটি মামলা দায়ের হয়।

পুলিশ বলছে, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। এ চক্রটি দীর্ঘদিন যাবৎ ধানমন্ডি, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর এলাকায় পিকআপযোগে ছিনতাই করে আসছিল।

গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে। মামলার সুষ্ঠু তদন্ত ও ছিনতাই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।