বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সেঞ্চুরির কৃতিত্ব আইপিএলকে দিলেন অভিষেক

news-image

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক অভিষেকটা ভালো হয়নি অভিষেক শর্মার। তবে পরের ম্যাচেই জ্বলে ওঠলেন এই ওপেনার। নিজের খেলা দ্বিতীয় ম্যাচেই পেয়েছেন সেঞ্চুরির দেখা। সবচেয়ে কম ম্যাচ খেলে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমার মনে হয় আইপিএলের বড় ভূমিকা আছে কারণ আমরা যখন দেশের প্রতিনিধিত্ব করি তখন একজন অভিষিক্ত বা তরুণ খেলোয়াড়ের জন্য তেমন চাপ অনুভব করিনা। দেশের হয়ে খেলা সবসময়ই অনেক বড় অনুপ্রেরণার।’

অভিষেকের কাছে টি-টোয়েন্টি ক্রিকেটে ইন্টেন্ট ও অ্যাপ্রোচটাই মুখ্য। আইপিএল এ তিনি এটি প্রমাণ করেছেন বহুবার। এবারে জাতীয় দলের জার্সিতে প্রথম ম্যাচে ডাক মারলেও পরের ম্যাচ ইন্টেন্ট ও অ্যাপ্রোচ ঠিকঠাক রেখেই সেঞ্চুরি করেছেন তিনি।

অভিষেক বলেন, ‘দুর্ভাগ্যবশত আগের ম্যাচটা ভালো যায়নি। আজকে আমি একই ইনটেন্ট এবং মাইন্ডসেট নিয়ে নেমেছিলাম। অন্য অভিষিক্তদের সাথে কথাও বলেছি, আমরা লম্বা সময় ধরে ক্রিকেট খেলছি। আমার মনে হয় টি-টোয়েন্টির পুরোটাই এপ্রোচ এবং ইনটেন্টের উপর। নিজের দিনে আমি যদি ইনটেন্ট দেখাতে পারি তাহলে আজকের মতো দিন যাবে।’

‘আমি আজকে গিলের ব্যাট দিয়ে খেলেছি এবং এটা খুবই ভালো গেছে, তাকে বিশেষভাবে ধন্যবাদ। অনূর্ধ্ব-১২ থেকেই এটা চলে আসছে। আমি যখনই কোন চাপের ম্যাচ বা পারফর্ম করা উচিত এমন ম্যাচ খেলি তখন আমি তার (গিল) ব্যাট দিয়ে খেলি, এমনকি আইপিএলেও। আজকে দিনটা ভালো গেছে।’-যোগ করেন তিনি।

 

এ জাতীয় আরও খবর

খাতুনগঞ্জে বেড়েছে ভোজ্যতেল-চিনির দাম

জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ : মির্জা ফখরুল

শুধু ১৬ জুলাইয়ের সহিংসতার তদন্ত করবে বিচার বিভাগীয় কমিশন

পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি পুরোপুরি বাংলাদেশে উৎপাদনের আহ্বান

এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না : শিক্ষামন্ত্রী

কারাগার থেকে পালানো ২৬১ কয়েদির আত্মসমর্পণ

বৃহস্পতিবার থেকে চলবে যাত্রীবাহী ট্রেন

দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক আইনের আওতায় আনা হবে : আইজিপি

মামলার মেরিট অনুযায়ী ব্যবস্থা নেব : স্বরাষ্ট্রমন্ত্রী

কারফিউ শিথিল হতেই ঢাকার রাস্তায় ব্যাপক যানজট

‘লন্ডভন্ড’ ঢাকা, মোড়ে মোড়ে সহিংসতার ক্ষতচিহ্ন